পুলিশ পরিদর্শক মামুন হত্যা মামলায় আরাভ খানের বিরুদ্ধে ম্যাজিস্ট্রেটের সাক্ষ্য

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-01-25 19:26:16

পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) পরিদর্শক মামুন ইমরান খান হত্যা মামলায় দুবাইয়ে পলাতক আলোচিত স্বর্ণ ব্যবসায়ী আরাভ খানসহ অন্য আসামিদের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন ঢাকার একজন ম্যাজিস্ট্রেট। 

বুধবার (২৫ জানুয়ারি) ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক কাদের বিন কাদেরের আদালতে এই সাক্ষ্য দেন ঢাকার সাবেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়ারুল ইসলাম। এরপর আসামি পক্ষের আইনজীবীরা এই সাক্ষীকে জেরা করেন।

মামলাটিতে চার্জশিটের ৩৮ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য শেষ হলো। আরাভ খানের আইনজীবী রুহুল আমিন বিষয়টি নিশ্চিত করেন।

মামলার অপর আসামিরা হলেন- রবিউল ও তার স্ত্রী সুরাইয়া আক্তার কেয়া, নিহত মামুনের বন্ধু রহমত উল্লাহ, স্বপন সরকার, দিদার পাঠান, মিজান শেখ, আতিক হাসান, সারোয়ার হোসেন এবং দুই কিশোরী মেহেরুন নেছা স্বর্ণ ওরফে আফরিন ওরফে আন্নাফী ও ফারিয়া বিনতে মীম ওরফে মাইশা।

আসামিদের মধ্যে রবিউল ও সুরাইয়া পলাতক রয়েছেন। অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় আন্নাফী ও মাইশা জামিনে রয়েছে এবং অপর আসামিরা কারাগারে রয়েছেন। আন্নাফী ও মাইশার বিচার শিশু আদালতে হচ্ছে ।

মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক শেখ মাহবুবুর রহমান ২০১৯ সালের ৮ এপ্রিল সিএমএম আদালতে এর চার্জশিট দাখিল করেন।

২০১৮ সালের ৯ জুলাই গাজীপুরের জঙ্গল থেকে মামুন ইমরান খানের মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় মামুনের ভাই জাহাঙ্গীর আলম খান বাদী হয়ে রাজধানীর বনানী থানায় একটি হত্যা মামলা করেন।

এ সম্পর্কিত আরও খবর