মির্জা আব্বাসের দুর্নীতি মামলায় যুক্তিতর্ক ২৭ ফেব্রুয়ারি

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-01-24 15:22:28

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন সংক্রান্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে দায়ের হওয়া দুর্নীতি মামলার যুক্তিতর্ক শুনানির জন্য আগামী ২৭ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

বুধবার (২৪ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল ইমামের আদালতে মামলাটি রায়ের জন্য ছিল। কিন্তু রায়ের আগে মামলায় অধিকতর যুক্তিতর্ক শুনানির প্রয়োজনীয়তা অনুভব করায় রায়ের আগের দিন ২৩ জানুয়ারি বিচারক রায়ের পর্যায় থেকে যুক্তিতর্ক শুনানির জন্য বুধবার দিন ধার্য করেন।

কিন্তু যুক্তিতর্ক শুনানির জন্য প্রস্তুত ছিলেন না মির্জা আব্বাসের আইনজীবী। তিনি যুক্তিতর্ক শুনানি জন্য সময়ের আবেদন করেন। আদালত সময় আবেদন মঞ্জুর করে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ২৭ ফেব্রুয়ারি দিন ঠিক করেন। এদিন মির্জা আব্বাসকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। গত ২৮ ডিসেম্বর তৃতীয় বারের মত রায়ের তারিখ পিছিয়ে মামলাটি যুক্তিতর্ক শুনানির জন্য রাখেন আদালত।

আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয় এমন ৭ কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকার সম্পদ অর্জন এবং ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ১৬ আগস্ট দুদকের উপপরিচালক মো. শফিউল আলম রাজধানীর রমনা থানায় মির্জা আব্বাসের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০০৮ সালের ২৪ মে দুদকের উপপরিচালক মো. খায়রুল হুদা আদালতে চার্জশিট দাখিল করেন। তদন্তে তার বিরুদ্ধে ৪ কোটি ২৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ২২ লাখ টাকার সম্পত্তির তথ্য গোপনের অভিযোগ আনা হয়। ২০০৮ সালের ১৬ জুন মির্জা আব্বাসের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন। বিচার চলাকালে আদালত ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন।

এ সম্পর্কিত আরও খবর