মির্জা আব্বাসের দুর্নীতি মামলা রায়ের পর্যায় থেকে ফের যুক্তিতর্কে

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-01-23 14:31:24

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় ফের যুক্তিতর্ক শুনবেন আদালত।

২৪ জানুয়ারি মামলাটি রায়ের জন্য ছিল। কিন্তু বিচারক মঙ্গলবার (২৩ জানুয়ারি) মামলাটি রায়ের পর্যায় থেকে উত্তোলন করে ফের যুক্তিতর্কের জন্য দিন ধার্য করেছেন। ২৪ জানুয়ারি এ শুনানি অনুষ্ঠিত হবে।

ঢাকার বিশেষ জজ-৬ এর বিচারক মঞ্জুরুল ইমামের আদালত এ আদেশ দেন। বিচারক তার আদেশে বলেন, মামলাটিতে ঘটনাগত এবং তথ্যগত বিষয়সহ জটিল আইনগত বিষয় জড়িত রয়েছে। সে বিষয়ে উভয় পক্ষের অধিকতর যুক্তিতর্ক শুনানি হওয়া আবশ্যক মর্মে আদালত মনে করে। এজন্য মামলাটি রায় প্রচারের তালিকা হতে উত্তোলন পূর্বক অধিকতর যুক্তিতর্ক শুনানির সিদ্ধান্ত গৃহীত হলো। আগামী ২৪ জানুয়ারি অধিকতর যুক্তিতর্ক শুনানির জন্য তারিখ ধার্য করা হলো।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারি জাহিদুল ইসলাম এ তথ্য জানান।

২০০৭ সালের ১৬ আগস্ট দুদকের উপপরিচালক মো. শফিউল আলম রাজধানীর রমনা থানায় মির্জা আব্বাসের বিরুদ্ধে এ মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে ২০০৮ সালের ২৪ মে দুদকের উপপরিচালক মো. খায়রুল হুদা আদালতে চার্জশিট দাখিল করেন। তদন্তে তার বিরুদ্ধে ৪ কোটি ২৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ২২ লাখ টাকার সম্পত্তির তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

২০০৮ সালের ১৬ জুন মির্জা আব্বাসের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন। বিচার চলাকালে আদালত ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর