প্রভাষক কৃষ্ণা কাবেরী হত্যা মামলার রায় আজ

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 02:03:09

রাজধানীর মোহাম্মদপুরের মিশন ইন্টারন্যাশনাল কলেজের সমাজকল্যাণ বিভাগের প্রভাষক কৃষ্ণা কাবেরী বিশ্বাস হত্যা মামলার রায় বৃহস্পতিবার (৩ জানুয়ারি) ঘোষণা করা হবে।

এর আগে গত ২৩ ডিসেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক শাহেদনূর উদ্দিন রায়ের জন্য এ দিন ধার্য করেছিলেন।

সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আবু আব্দুল্লাহ বার্তা২৪কে বলেন, ‘কৃষ্ণা কাবেরী হত্যা মামলার রায় প্রচারের জন্য আজ (৩ জানুয়ারি) দিন ধার্য আছে। এ মামলার একমাত্র আসামি গুলশানের ব্রোকারেজ হাউজ হাজী আহমেদ ব্রাদার্স সিকিউরিটিজের ব্যবস্থাপক জহিরুল ইসলাম পলাশ হাইকোর্ট থেকে জামিন পেয়ে পলাতক আছেন।

২০১৫ সালের ৩০ মার্চ রাতে রাজধানীর মোহাম্মদপুরের ইকবাল রোডের ৩/১২ নম্বর বাসায় খুন হন কৃষ্ণা কাবেরী বিশ্বাস (৩৫)। তিনি মোহাম্মদপুর মিশন ইন্টারন্যাশনাল কলেজের শিক্ষিকা ছিলেন।

ওই ঘটনায় নিহতের স্বামী শীতাংশু এবং দুই মেয়ে শ্রুতি বিশ্বাস (১৫) ও অদ্রি বিশ্বাস (৯) গুরুতর আহত হন। শীতাংশু ওই সময় বিআরটিএর প্রকৌশল বিভাগের উপ-পরিচালক ছিলেন।

মামলায় দেয়া চার্জশিট হতে জানা যায়, শীতাংশুর জন্মদিন উপলক্ষে কেক ও মিষ্টি নিয়ে বাসায় প্রবেশ করেন পূর্ব পরিচিত জহিরুল ইসলাম পলাশ। পরে হাতুড়ি দিয়ে শীতাংশুকে আঘাত করার পর তিনি মাটিতে লুটিয়ে পড়েন। তার চিৎকারে স্ত্রী কৃষ্ণা এগিয়ে এলে তাকেও হাতুড়িপেটা করে পরে গায়ে আগুন দিয়ে পালিয়ে যান ঘাতক। পরদিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের বড় ভাই সুধাংশু শেখর বিশ্বাস মোহাম্মদপুর থানায় এ হত্যা মামলা দায়ের করেন।

২০১৬ সালের ৩০ মে মামলাটির তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক দেলোয়ার হোসেন আদালতে চার্জশিট দাখিল করেন।

এ সম্পর্কিত আরও খবর