মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সাবেক এভিপির ২৪, স্ত্রীর ৭ বছরের কারাদণ্ড

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-11 13:19:00

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের বনানী শাখার সাবেক অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট (এভিপি) জাহিদ সারোয়ারকে দুর্নীতির মামলায় পৃথক তিন ধারায় ২৪ বছর ও তার স্ত্রী ফারহানা হাবিবকে পৃথক দুই ধারায় ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও দুই জনকে প্রায় ১০ কোটি টাকা অর্থদণ্ড করেছেন আদালত।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালত এ রায় দেন। তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

জাহিদ সারোয়ারকে দণ্ডবিধির ৪০৯ ধারার দোষী সাব্যস্ত করে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ৫০ হাজাট টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড, ৪৬৭ ধারায় দোষী সাব্যস্ত করে ৭ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) ধারার দোষী সাব্যস্ত করে ৭ বছরের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়।

আসামি ফারহানা হাবিবকে দণ্ডবিধির ৪০৯/১০৯ ধারার দোষী সাব্যস্ত করে ৩ বছরের বিনাশ্রম কারাদণ্ড, ৩০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) ধারায় দোষী সাব্যস্ত করে ৪ বছরের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়

এছাড়া আসামি জাহিদ সারোয়ারকে মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ (২) ধারা মতে অপরাধের সাথে সংশ্লিষ্ট সম্পত্তির ৫ কোটি ৪৭ লাখ ৬০ হাজার) টাকা এবং আসামি ফারহানা হাবিবকে মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) ধারা মতে অপরাধের সাথে সংশ্লিষ্ট সম্পতির দ্বিগুণ ৪ কোটি ৪৮ লাখ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

এ সম্পর্কিত আরও খবর