রংপুর জেলা বিএনপির সদস্য সচিবসহ ১০ নেতাকর্মী জেল হাজতে

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-29 19:52:38

রংপুর জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকুসহ অঙ্গ সংগঠনের ১০ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে রংপুর জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র বিচারক মো. শহিদুল ইসলামের আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এসব নেতা কর্মী হাইকোর্ট থেকে জামিন নিয়েছিলেন। হাইকোর্ট তাদের ৭ সপ্তাহের জামিন দিয়েছিলেন। বুধবার জামিনের মেয়াদ শেষ হওয়া তারা জেলা জজ আদালতে জামিনের আবেদন করেন।

পরে পুলিশি নিরাপত্তায় জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু, জেলা যুব দলের সভাপতি নাজমুল আলম নাজু, জেলা যুব দলের যুগ্ন সাধারণ সম্পাদক আকিবুল ইসলাম মনু, সহ সাধারণ সম্পাদক মাহামুদুল হাসান রানা, জেলা কৃষক দলের আহবায়ক আনোয়ার হোসেন, জেলা ছাত্র দলের সহ- সভাপতি নোমান হাসান, স্বেচ্ছাসেবক দলের নেতা মোকছেদুল আরেফিন রুবেল, স্বেচ্ছাসেবক দল নেতা মনতাছির মামুন, পীরগাছা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আল আমিন, স্বেচ্ছাসেবক দল নেতা ফজলু মিয়াকে জেল হাজতে পাঠানো হয়।

গত বছরের নভেম্বর মাসে রংপুর জেলা বিএনপির নেতা কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদি হয়ে ২ শতাধিক নেতাকর্মীকে আসামি করে মামলা করে।

এই মামলাটি করেন মেট্রোপলিটন কোতোয়ালি থানার এসআই রফিকুল ইসলাম। ছাত্রদল নেতা নয়ন মিয়া হত্যার প্রতিবাদে জেলা বিএনপি একটি মিছিল বের করে নগরীর শাপলা চত্বর প্রদক্ষিণ করে জাহাজ কোম্পানি অভিমুখে যেতে চাইলে গ্র্যান্ড হোটেল মোড়ে বিএনপি অফিসের সামনে পুলিশের সাথে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এতে ৩ পুলিশসহ ২৫ জন আহত হন।

সেই মামলায় উচ্চ আদালত থেকে নেয়া জামিনের মেয়াদ আজ বুধবার শেষ হওয়ায় নেতাকর্মীরা জেলা ও জজ আদালতে জামিন আবেদন করলে তা নামঞ্জুর করা হয়।

বিএনপির পক্ষে আইনজীবী শফি কামাল বলেন, হাইকোর্টের আদেশ অনুয়ায়ী আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। বিএনপি ও অঙ্গ সংগঠনের ১০ নেতাকর্মী আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত তাদের জামিন নামঞ্জুর করেন।

এ সম্পর্কিত আরও খবর