মেয়ে আদুরির জিম্মায় বাড়ি ফিরলেন রহিমা

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 04:32:13

নিখোঁজ রহিমা বেগমকে বাদী মেয়ে আদুরি আক্তারের জিম্মায় দিয়েছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। আদুরির আবেদনের প্রেক্ষিতে তাকে জিম্মায় মুক্তি দেওয়া হয়।

রোববার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারওয়ার আহমেদ এ আদেশ দেন। এর আগে, গতরাতে রহিমা বেগমকে উদ্ধারের পর খুলনা পিবিআইয়ের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

রহিমা খাতুনকে অপহরণ করা হয়নি বলে ধারণা করলেও ঘটনাটি তদন্তের কথা জানিয়েছে পিবিআই। বেলা সাড়ে ১১টায় সংবাদ সম্মেলনে পিবিআইয়ের পুলিশ সুপার সৈয়দ মুশফিকুর রহমান এ কথা জানান।

তিনি বলেন, রহিমার কাছে সাদা রঙের একটি শপিং ব্যাগ উদ্ধার করা হয়েছে। যার মধ্যে ওড়না, হিজাব, আয়না, শাড়ি, আইড্রপ, ওষুধ, সালোয়ার কামিজ এবং ছোট একটি হাত ব্যাগ ছিল। সাধারণত একজনকে অপহরণ করে নিয়ে গেলে এই জিনিসগুলো থাকার কথা না।

এটা অপহরণ বলে মনে হচ্ছে কি-না সাংবাদিকরা জানতে চাইলে পুলিশ সুপার বলেন, আমরা এখনও মামলা তদন্ত করছি।

বাদীপক্ষের আইনজীবী আফরুজ্জামান টুটুল বলেন, ভিকটিম আদালতকে তার অপহরণের বিষয়ে বিস্তারিত বর্ণনা দিয়েছেন। সেখানে তিনি উল্লেখ করেন, জমিজমা নিয়ে যাদের সঙ্গে বিরোধ ছিল, মূলত তারাই তাকে অপহরণ করে চট্টগ্রামে নিয়ে যায়। সেখানে থেকে তিনি ফরিদপুরে আসেন। মামলায় যাদের নাম রয়েছে, তাদের মধ্যে ৪/৫ জন অপহরণের সঙ্গে জড়িত। জবানবন্দি প্রদান শেষে চিফ মেট্রোপলিটন আদালত-৪-এর বিচারক সারোয়ার আহমেদ তাকে তার মেয়ে এজাহারকারী আদুরি আক্তারের জিম্মায় হস্তান্তর করেন।

গত ২৭ আগস্ট রাতে খুলনা মহানগরীর মহেশ্বরপাশার উত্তর বণিকপাড়া এলাকার নিজ বাসা থেকে নিখোঁজ হন রহিমা বেগম। এরপর থেকে সম্ভাব্য সব জায়গায় খোঁজ করেও তার সন্ধান পাননি সন্তান ও স্বজনরা। মায়ের খোঁজে মেয়ে মরিয়ম মান্নানের আর্তনাদের একটি ভিডিও এবং মায়ের লাশ পেয়েছি এমন পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে দেশজুড়ে আলোড়ন সৃষ্টি হয়।

এ সম্পর্কিত আরও খবর