কিশোরীকে অপহরণ করে ধর্ষণ, দুইজনের যাবজ্জীবন

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-30 04:44:29

রংপুরের মিঠাপুকুরে কিশোরীকে অপহরণ করে ধর্ষণের মামলায় দুইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-১ এর বিচারক মোস্তফা কামাল এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালত ও মামলার বিবরণে জানা গেছে, ২০০২ সালের ১৪ মে রংপুরের মিঠাপুকুর উপজেলার মুরাদপুর গ্রামের নাবালিকা কিশোরী মেয়ে একই গ্রামে তার বড় বোনের বাড়িতে বেড়াতে যায়। ওই দিন রাত ৮টার দিকে কিশোরী মেয়েটি বাড়ির পাশেই টিউবওয়েল থেকে পানি আনতে যায়। এ সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা আসামি রফিকুল ইসলাম ও শাহ আলম তাকে অস্ত্রের মুখে অপহরণ করে বাড়ির অদূরে একটি ক্ষেতে নিয়ে গিয়ে ধর্ষণ করেন। মেয়েটির আত্মচিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে আসামিরা পালিয়ে যায়। এ ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা নেয়নি। পরে তিনি আদালতে মামলা দায়ের করলে বিজ্ঞ বিচারক মামলাটি রেকর্ড করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আদেশ দেন।

তদন্ত শেষে ওই বছরের ৩০ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই খলিলুর রহমান দুই আসামির বিরুদ্ধে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। মামলায় ৮ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে বিজ্ঞ বিচারক আসামি রফিকুল ইসলাম ও শাহ আলমকে দোষী সাব্যস্ত করে অপহরণের অভিযোগে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড প্রদান করেন।

সরকার পক্ষে মামলা পরিচালনাকারী বিশেষ পিপি রফিক হাসনাইন বলেন, ২০ বছর পরে হলেও নাবালিকা কিশোরী মেয়েকে অপহরণ করে ধর্ষণের মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর