হেরোইন বহনের দায়ে দুইজনের যাবজ্জীবন

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-30 05:23:39

সিরাজগঞ্জে ৮৫৬ গ্রাম হেরোইন রাখার দায়ে দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ জুন) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় ঘোষণা করেন।

আসামিরা হলেন, উল্লাপাড়ার রামকান্তপুর মধ্যপাড়া মহল্লার মৃত জিতু প্রামানিকের ছেলে রিফাত পরিবহনের সুপারভাইজার লিটন হোসেন ও শিবপুর এলাকার মো. সাইফুল ইসলামের ছেলে ড্রাইভার সোহাগ আলী।

মামলার বিবরণীতে জানা যায়, ২০১৮ সালের ২৯ আগস্ট গোপন সংবাদের ভিত্তিতে নাটোর থেকে আসা ঢাকাগামী রিফাত পরিবহন বাসে তল্লাশি করে র‍্যাব-১২। এসময় বাসটির ড্রাইভার ও সুপারভাইজারকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে ড্রাইভার ও সুপারভাইজার বাসের বাঙ্কারে থেকে ফিনলে চায়ের প্যাকেটে রাখা ৮৫৬ গ্রাম হেরোইন উদ্ধার করে র‍্যাব।

পরে র‍্যাব এর ডিএডি ইউনুস আলী সলংগা থানায় উদ্ধারকৃত হেরোইনসহ সুপারভাইজার ও ড্রাইভারকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মোট ৮ জন সাক্ষীর উপস্থিতিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির তাদের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি আব্দুর রহমান এবং আসামিপক্ষের মামলা পরিচালনা করেন এ্যাড. এস এম দেলোয়ার হোসেন মন্টু।

এ সম্পর্কিত আরও খবর