রফিকুল ইসলাম মিয়াকে কারাগারে পাঠানোর নির্দেশ

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 15:29:00

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করা সংক্রান্ত দুর্নীতি মামলায় তিন বছরের দণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (২১ নভেম্বর) তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রের আদালতে হাজির করা হয়। এ সময় তার জামিনের আবেদন করেন তার আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পরে রফিকুল ইসলাম মিয়ার সুচিকিৎসা ও তাকে কারাগারে ডিভিশন দেওয়ার আবেদন করেন তার আইনজীবী। ম্যাজিস্ট্রেট এ বিষয়ে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

এর আগে মঙ্গলবার (২০ নভেম্বর) সম্পদের হিসাব বিবরণী দাখিল না করা সংক্রান্ত দুর্নীতি মামলায় ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে তিন বছরের কারাদণ্ড দেন ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. শেখ গোলাম মাহবুব।

তিন বছরের কারাদণ্ডের পাশাপাশি তাকে আরও পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড এবং অর্থদণ্ড অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

রায় ঘোষণার সময় রফিকুল ইসলাম মিয়া পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। ওইদিনই সন্ধ্যায় রফিকুল ইসলাম মিয়াকে গ্রেফতার করে পুলিশ।

২০০১ সালের ৭ এপ্রিল তৎকালীন দুর্নীতি দমন ব্যুরো ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে তার ও তার পোষ্যদের স্থাবর/অস্থাবর সম্পদের হিসাব বিবরণী দাখিল করতে নোটিশ দেয় দুদক।

কিন্তু তিনি কোন হিসাব বিবরণী দাখিল না করলে ২০০৪ সালে তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোর অফিসার সৈয়দ লিয়াকত হোসেন উত্তরা থানায় মামলাটি দায়ের করেছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর