ফারমার্স ব্যাংকের বাবুল চিশতীকে কেন জামিন দেওয়া হবে না মর্মে রুল জারি

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 04:03:53

ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় ব্যাংকটির অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতিকে (বাবুল চিশতি) কেন জামিন দেওয়া হবে না সে প্রশ্নে ৪ সপ্তাহের রুল করেছেন হাইকোর্ট।

সোমবার (১৯ নভেম্বর) শুনানি শেষে বিচারপতি মো. নজরুর ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

গত ১০ এপ্রিল দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম গুলশান থানায় ৬ জনকে আসামি করে এ মামলাটি দায়ের করেন।

বাবুল চিশতি ও অপর আসামিদের বিরুদ্ধে একশত উনষাট কোটি পঁচানব্বই লক্ষ উনপঞ্চাশ হাজার ছয়শত বিয়াল্লিশ টাকা স্থানান্তর, হস্তান্তর ও লেয়ারিং এর মাধ্যমে মানিলন্ডারিং এর মাধ্যমে আত্মসাৎ করার অভিযোগ আনা হয়।

রাষ্টপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ.কে.এম. আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মোঃ খুরশিদ আলম খান।

আসামিপক্ষে জামিনের বিষয়ে শুনানি করেন সিনিয়র আইনজীবী শ.ম. রেজাউল করিম ও পার্থ রায়।

গত ১০ এপ্রিল তাকে গ্রেফতার করে দুদক।

এর আগে গত ৩ এপ্রিল ফারমার্স ব্যাংক লিমিটেডের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক ও তার স্ত্রীসহ ১৭ জনের বিদেশ যাওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে দুদক।

সম্প্রতি ব্যাংকটির চেয়ারম্যানের পদ ছাড়তে বাধ্য হন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর ও অডিট কমিটির চেয়ারম্যান মাহাবুবুল হক চিশতি। গত ১৯ ডিসেম্বর ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে এম শামীমকেও অপসারণ করে বাংলাদেশ ব্যাংক।

এ সম্পর্কিত আরও খবর