বিজেপিকে ভোট না দেওয়ার আহ্বান শতাধিক গুণীজনের

, কলকাতা

কলকাতা ডেস্ক | 2023-08-30 04:28:02

লেখক, বিজ্ঞানীদের পর ভারতের শিল্পীদের নিয়ে গড়ে ওঠা ‘আর্টিস্টস ইউনিট ইন্ডিয়া’ নামক একটি সংগঠন শুক্রবার (৫ এপ্রিল) তাদের ওয়েবসাইটে ভারতের লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন বিজেপির পক্ষে ভোট না দেওয়ার আহ্বান জানিয়ে গণআবেদন প্রকাশ করেছে।

এই আবেদনটিতে স্বাক্ষর করেছেন একসঙ্গে শতাধিক পরিচালক, অভিনেতা ও নাট্য ব্যক্তিত্ব।

স্বাক্ষরকারীদের তালিকায় নাম রয়েছে বর্ষীয়ান পরিচালক আনন্দ পটবর্ধন, জাতীয় পুরস্কার জয়ী ভেত্রী মারান, মালয়ালম সিনেমার জনপ্রিয়‌ প্রযোজক ও পরিচালক আশিক আবু, বীণা পাল, গুরবিন্দর সিং, দেবাশিষ মাখিজা, পুষ্পেন্দ্র সিং, সনল কুমার শশীধরণ এবং কবির সিং চৌধুরীর, অমল পালেকর, নাসিরুদ্দিন শাহ, মহেশ দত্তানি, রত্না পাঠক, ঊষা গঙ্গোপাধ্যায়, শান্তা গোখলে, কঙ্কনা সেন শর্মা, অভিষেক মজুমদার, চৈতি ঘোষালের মতো খ্যাতনামা ব্যক্তিত্যদের।

‘আর্টিস্টস ইউনিট ইন্ডিয়া’ ওয়েবসাইটে লিখেছে, ‌সাংস্কৃতিক এবং ভৌগলিক দিক থেকে বৈচিত্র্য থাকলেও ভারতবাসী হিসেবে আমরা সবাই এক। এই সুন্দর দেশের নাগরিক হতে পারাটা সত্যিই গর্বের। এই সরকার তীব্র মেরুকরণ, রাজনৈতিক প্রতিহিংসায় বিশ্বাসী। তারা সাংস্কৃতিক এবং বৈজ্ঞানিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করছে। সব বিষয়ে নজরদারি চালাচ্ছে।‌

যারা রাষ্ট্রের ওপর কোনও রকম নজরদারি চালাবে না, মানুষের বাকস্বাধীনতা হরণ করবে না তেমন সরকারকে ক্ষমতায় আনার আহ্বান জানিয়ে ১২টি ভাষায় প্রকাশিত হয়েছে এ আবেদনটি।

এ সম্পর্কিত আরও খবর