কলকাতায় প্রথম বাইক ট্যাক্সি পরিষেবা

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট, কলকাতা, বার্তা২৪.কম | 2023-08-30 04:40:37

অ্যাপ ভিত্তিক বাইক ট্যাক্সি পরিষেবা, ঢাকা শহরে নতুন না হলেও কলকাতায় একেবারে অভিনব। আর শহরে এই বাইক ট্যাক্সি পরিষেবা নিয়ে এল অ্যাপ নির্ভর ক্যাব সংস্থা ওলা। সম্প্রতি মহানগরে চালু হয়েছে তাদের এই পরিষেবা।

ওলা জানিয়েছে, কিলোমিটার প্রতি সাত রুপি ধার্য করা হয়েছে। সাত কিলোমিটার যাত্রার পর অবশ্য তা বেড়ে যাবে। এর আগে দিল্লি, মুম্বাই, বেঙ্গালুরুর মতো প্রদেশের অধিকাংশ বড় শহরে এই পরিষেবা চালু করেছিল ওলা। তবে কর্ণাটক সরকার তা ব্যান করায় বেঙ্গালুরুর রাস্তায় ওলা বাইক পরিষেবা বন্ধ করে তারা। তবে তার প্রভাব অবশ্য কলকাতায় পড়বে না বলে আশাবাদী সংস্থাটি।

জানা গেছে, শহরে যেহেতু মেট্রো রেলের প্রভাব অনেকখানি তাই শহরতলি চলবে এই ওলা বাইক। তবে প্রয়োজনের তুলনায় কম সংখ্যক বাইক রাস্তায় নামাবে তারা। শহরতলিতেও ওলা বাইক সবসময় নাও মিলতে পারে। ওলা সূত্রে আরও জানা গেছে, সল্টলেক সেক্টর ফাইভ, রাজারহাট নিউ টাউনের মতো অফিস পাড়াগুলিকে টার্গেট করেছে তারা। সেখানে যাতে চাহিদা মতো বাইক ট্যাক্সি মেলে তা খেয়াল রাখছে।

ইতিমধ্যে কলকাতার সঙ্গে যুক্ত করতে বিমান বন্দরের কাছাকাছি মেট্রো সম্প্রসারণ শুরু হয়ে গেছে। সম্প্রসারণ হচ্ছে অফিস পাড়াগুলিতেও। এসব অঞ্চলে আগামীদিনে মেট্রো চালু হলে অফিস টাইমে আদৌ কি ওলা বাইকের পরিষেবা নেবে কিনা যাত্রীরা এ বিষয়ে এখনই কোনো পরিকল্পনা করেনি বলে জানিয়েছে ওলা নামক সংস্থাটি।

এ সম্পর্কিত আরও খবর