ভোটপ্রচারে তৃণমূলের কৌশল বাড়ি বাড়ি মমতার খোলা চিঠি

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট, কলকাতা, বার্তা২৪.কম | 2023-08-30 05:05:32

সামনেই ভারতে লোকসভা (প্রধানমন্ত্রী পদে) নির্বাচন। দেশের সব রাজনৈতিক দল মোটামুটি পরিকল্পনা করে নিয়েছে কারা কি ভাবে এবারে তাদের রাজনৈতিক প্রচার শুরু করবে। পিছিয়ে নেই পশ্চিমবাংলা। আর্থ সামাজিক অবস্থার মানোন্নয়নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চালু করা উন্নয়ন প্রকল্পগুলির সাফল্যের খতিয়ান এবার খোলা চিঠি আকারে ভোটারদের বাড়িতে পৌঁছে দেবে তৃণমূল। লোকসভা নির্বাচনের প্রাক্কালে সাধারণ মানুষের সঙ্গে যোগসূত্রকে আরও নিবিড় করতেই এই পরিকল্পনা বলে জানা গিয়েছে।

গত আট বছরের শাসনকালে মুখ্যমন্ত্রীর একেবারে নিজস্ব চিন্তায় কন্যাশ্রী, সবুজসাথী, স্বাস্থ্যসাথী, উৎকর্ষ বাংলা, খাদ্যসাথীর মতো জনপ্রিয় প্রকল্পগুলির বিবরণের সঙ্গেই ১০০ দিনের কাজ, ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্প গঠন, জিডিপি বৃদ্ধিতে জাতীয় গড়কে পিছনে ফেলে বাংলার সেরা হয়ে ওঠার কাহিনিও থাকছে এই খোলা চিঠিতে।

তৃণমূল তরফে জানা গিয়েছে, মিশ্র ভাষাভাষীর পশ্চিমবঙ্গে শুধুমাত্র বাংলায় নয়, হিন্দি, উর্দু, ওড়িয়া, তেলুগু, সাঁওতালি, নেপালি, সাদ্রি, রাজবংশী এমনকী কয়েকটি অঞ্চলের জন্য ইংরেজিতেও ওই চিঠি তৈরি করছে তৃণমূল শিবির। সংখ্যায় যা হবে কয়েক কোটি। লোকসভা ভোটের প্রাক্কালে সরকারের সাফল্য সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে একটু অন্যভাবে হাঁটতে চাইছে শাসক দল।

এ সম্পর্কিত আরও খবর