ভারতের প্রশংসা করল তসলিমা নাসরিন

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-10-06 12:13:05

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) পাকিস্তানের মাটিতে থাকা জঙ্গি শিবির ভারতের ধ্বংস করার খবর জানাজানি হওয়ার পর প্রতিক্রিয়া জানিয়েছেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন৷

জঙ্গি ঘাঁটি ধ্বংস করার জন্য ভারতের প্রশংসাই করতে দেখা গিয়েছে তাঁকে৷ ঘটনা প্রসঙ্গে তসলিমা নাসরিন টুইট করে জানিয়েছেন, পাকিস্তান তো বলেছিল জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে৷ এবার তো তাহলে তাদের ভারতকে ধন্যবাদ জানান উচিত কারণ বালাকোটে জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে বলে৷ জঙ্গিরা কোনো দেশের পক্ষেই ভাল নয়৷

১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী বিস্ফোরণে উড়ে গিয়েছিল সিআরপিএফের একটা বাস। মুহূর্তের মধ্যেই ছিন্নভিন্ন হয়ে যায় ৪৪ জন জওয়ানের দেহ। সেই রক্তপাতের জবাব নেওয়ার জন্য গত কয়েক দিন ধরে জ্বলছিল গোটা দেশ। অবশেষে ২৬ ফেব্রুয়ারি সকালে এল প্রতিশোধ নেওয়ার সেই খবর। পাকিস্তানের সীমান্ত পেরিয়ে, পাক নিয়ন্ত্রিত কাশ্মীর পেরিয়ে ৬০ কিলোমিটার ভেতরে ঢুকে জঙ্গিদের ঘাঁটি বোমায় উড়িয়ে দেয় ভারতীয় বায়ুসেনা। ভোর ৩টা ৪৮ মিনিটে হয়েছিল সেই অপারেশন।

ভারতের এয়ার স্ট্রাইকের পর পাকিস্তানে বিরোধীদলগুলি প্রধানমন্ত্রী ইমরান খানের সরকারের বিরুদ্ধে সংসদে দাঁড়িয়ে তাঁরা শেম শেম -আওয়াজ তুলেছে৷ ভারতের এই এয়ার স্ট্রাইকের ফলে অস্বস্তিতে পড়েছেন ইমরান খানের সরকার৷ ভারতকে যোগ্য জবাব দেবে বলে হুঁশিয়ারও দিয়েছে পাকিস্তান সরকার।

এরপরই ভারতের সংবাদ মাধ্যমগুলো জানিয়েছিল দেশের সেনাকর্তা ও গোয়েন্দা কর্তাদের সঙ্গে কথা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। প্রত্যেকেই আশ্বাস দিয়েছেন যে তাঁরা যেকোনো ধরনের পরিস্থিতির জন্য প্রস্তুত। ওই মিটিং -এ ছিল সেনাপ্রধান বিপিন রাওয়াত, বায়ুসেনা প্রধান বিএস ধানোয়া ও নৌসেনা প্রধান সুনীল লাংবা। তাঁরা প্রত্যেকেই বলেছেন, পাকিস্তান যদি পাল্টা হামলার চেষ্টা করে তা রুখে দেওয়ার জন্য প্রত্যেকটা বাহিনীর সেনারা প্রস্তুত আছে।

এ সম্পর্কিত আরও খবর