নজিরবিহীন কেন্দ্র রাজ্য সংঘাত, নাটকীয় লড়াই সিবিআই ও পুলিশে

, কলকাতা

কলকাতা ডেস্ক | 2023-08-30 06:03:02

গত রোববার (৩ ফেব্রুয়ারি) ঘটল নজিরবিহীন ঘটনা ভারতরে ইতিহাসে। কেন্দ্রের সুরক্ষাধারী সিবিআইরা গ্রেপ্তার হলেন কলকাতা পুলিশের হাতে।

ভারতের ইতিহাসে এমন ঘটনা আগে ঘটেনি। কল্পনাতীত এই পরিস্থিতির জন্য কেন্দ্রকেই দোষী করলেন পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রোববার সন্ধ্যা ৬টা নাগাদ লাউডন স্ট্রিটে পুলিশ কমিশনারের বাড়ির সামনে জড়ো হন সিবিআই অফিসাররা। সেখানে সিবিআই এর প্রধান ছিলেন তথাগত বর্ধন। এরপর তদন্তকারী সিবিআই অফিসারকে সন্ধ্যা ৭টা নাগাদ গ্রেপ্তার করে পুলিশ। উপস্থিত হলেন, মুখ্যমন্ত্রী। ঘিরে ফেলা হল লাউডন স্ট্রিট, সেখানেই হলো সাংবাদিক বৈঠক।

রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করতে চাইল সিবিআই। শেক্সপিয়র সরণি থানায় সেই মুহূর্তে আসলেন অতিরিক্ত পুলিশ কমিশনার জয় রামন। কেন্দ্রের সাহায্য চাইল সিবিআই অফিসার। জরুরি তৎপরতায় রাত ৮টা ৪০ নাগাদ ছেড়ে দেওয়া হল সিবিআই অফিসারদের। মেট্রো চ্যানেলে ধর্নায় বসলেন মুখ্যমন্ত্রী।

তাঁর বক্তব্য, ভোট শুরুর আগে কিছু করতে না পেরে বিজেপি সরকার এই সিবিআইদের প্রেরণ করেছেন। যাতে যেভাবেই হোক তৃণমূল কংগ্রেসকে যতখানি বিব্রত করা যায়। এই পরিকল্পিত ঘটনার নিন্দা করছেন মুখ্যমন্ত্রী। এই নজিরবিহীন নাটকীয় ঘটনার জন্য তিনি দায়ী করছেন মোদী সরকারকে।

এ সম্পর্কিত আরও খবর