ইন্দো বাংলা প্রেসক্লাবের সদস্য হলেন বাংলার দুই বিশিষ্টজন

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কলকাতা | 2023-09-01 19:00:48

ইন্দো বাংলা প্রেস ক্লাবের মুকুটে যুক্ত হল আরও দুই নতুন পালক। প্রেসক্লাবের সাথে যুক্ত হলেন বাংলাদেশের বিশিষ্ট শিল্পপতি ও ক্রীড়া সংগঠক মো: শফিকুল আলম জুয়েল এবং বিশিষ্ট সাংবাদিক, বৈশাখী টেলিভিশনের বার্তা প্রধান অশোক চৌধুরী। কলকতার সেন্ট জেমস অডিটোরিয়ামে এক সম্বর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছিল প্রেসক্লাব।

অনুষ্ঠানে বিশিষ্টদের ফুল, উত্তোরীয়, মানপত্র, স্মারক এবং কলকাতার ঐতিহ্যশালী মিষ্টি তুলে দেন প্রেসক্লাবের সদস্যরা। এরপর তাদের হাতে তুলে দেওয়া হয় প্রেসক্লাবের সাম্মানিক সদস্যপদ। দুজনেই তা আন্তরিকভাবে গ্রহণ করেন।  

শফিকুল আলম জুয়েল বলেন, দুই দেশের সেতু বন্ধনে এই প্রেসক্লাব গুরুত্বপূর্ণ ভুমিকা নেবে বলে আমি মনে করি। আমরা আগেও দেখেছি, সংগঠন যদি শক্তিশালী না হয় তাহলে সবাই আবার ছড়িয়ে যাবে। যেহেতু আমি এই প্রেস ক্লাবের সদস্য হয়েছি, দায়িত্বটা আমার বেড়ে গেল। ইনশাল্লাহ, সবাই একসাথে মিলে ভালো নিশ্চই ভালো কিছু হবে। আমি আপনাদের পাশে সব সময় থাকবো। যে কোন প্রয়োজনে আমাকে জানাবেন আমি আপনাদের পাশে আছি।


অশোক চৌধুরী বলেন, সাংবাদিকদের সাথে - সাংবাদিকদের পাশে, স্লোগান নিয়ে আপনারা যে ইন্দো বাংলা প্রেস ক্লাবের যাত্রা শুরু করেছেন সেজন্য আপনাদেরকে ধন্যবাদ জানাতে চাই। বাংলাদেশের সাংবাদিকদের শুধু আপনাদের আত্মিক সম্পর্ক নয়, আরও অনেক সম্পর্ক আছে। ৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশ যে স্বাধীনতা অর্জন করেছে সেদিন আমাদের মুক্তিযুদ্ধে সবচেয়ে বেশি সহযোগিতা করেছিল ভারত। বিশেষ করে কলকাতা। তাই আপনাদের সাথে আমাদের সম্পর্ক অনেক গভীরের। তিনি আর বলেন, ইন্দো বাংলা প্রেস ক্লাবের অনুষ্ঠানে আমি শুধু এটুকু বলতে চাই, আগামী দিনের সব ধরনের কর্মকাণ্ডে আমাকে পাবেন। আমাকে আপনারা যে সদস্যপদ দিয়েছেন আমি তারজন্যে আপনাদের কৃতজ্ঞতা জানাই।


কলকাতাস্থ বাংলাদেশ উপদূতাবাসের প্রেস শাখার প্রথম সচিব রঞ্জন সেন বলেন, ইন্দো বাংলা প্রেস ক্লাবের পথ চলা সবে শুরু করেছে। আগামী দিনের পথ চলায় সব সময় আপনাদের সাথে আমাদের দেখা হবে। আপনারা যে যাত্রা শুরু করেছেনে তাতে আপনাদের অনেক দায়িত্ব বেড়ে গেল।

ভারত এবং বাংলাদেশ -এই দুই দেশের সমন্বয়ে ইন্দো বাংলা প্রেস ক্লাব। গত বছরের ১৪ মার্চ প্রেসক্লাবের সূচনা হলেও ২৪ আগষ্ট আনুষ্ঠানিক পথ চলা শুরু করে। তারপর থেকে দুই দেশের সাংবাদিক এবং বিশিষ্টদের সহযোগিতায় এগিয়ে চলেছে কলকাতার, ইন্দো বাংলা প্রেস ক্লাব।

এ সম্পর্কিত আরও খবর