উৎসবের পর কলকাতায় বাড়ছে করোনা

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,কলকাতা | 2023-09-01 21:27:41

বড়দিনের উৎসবমুখর কলকাতায় ভোটের পর বাড়তে শুরু করেছে করোনার দৈনিক সংক্রমণ। রোববারের (২৬ ডিসেম্বর) একদিনে সংক্রমণ ৫৫২, মৃত ৫ জন। পাশাপাশি সরকারী তথ্য অনুযায়ী পশ্চিমবঙ্গে ৭ জন করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত।

সম্প্রতি শেষ হয়েছে কলকাতার করপোরেশন ভোট। তারমধ্যে আগামী এক সপ্তাহ বড়দিন এবং বর্ষবরণ মুডে রয়েছে কলকাতা। করোনাকে থোরাই কেয়ার এই মানসিকতায় বড়দিনের পর রোববারও উৎসব উদযাপনে কলকাতায় পা মিলিয়েছে হাজার হাজার মানুষ। পার্ক স্ট্রিট, চিড়িয়াখানা সর্বত্রই অধিকাংশ মানুষ মাস্ক হীনভাবে ঘুরছে।

এই আবহে গত ২৪ ঘণ্টায় কলকাতায় সংক্রমিত ২১৬ জন। লাগোয়া উত্তর এবং দক্ষিণ ২৪পরগনায় সংক্রমিত ৮০ এবং ৩৫ জন সংক্রমিত।

ইতোমধ্যে বড়দিন এবং বর্ষবরণের জন্য ২০ থেকে ৩১ ডিসেম্বর করোনা বিধি নিষেধাজ্ঞা রাজ্য থেকে তুলে নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। সতর্কভাবে উৎসব উদযাপনের আহ্বান জানিয়েছেন।
এই আবহে, ‘এখনই আমরা গা ছাড়া দিতে পারি না।’ বলে ভারতবাসীকে সতর্ক করে রাজ্যগুলোকে বার্তা পাঠিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ বলেছেন, ‘এখনই মুখ থেকে মাস্ক নামাবেন না। ভিড় এড়িয়ে চলবেন, স্যানিটাইজার ব্যবহার করবেন। কোভিড রক্ষাকবচগুলো এখনই শিকেয় তুলবেন না। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) বলেছে ডেল্টা প্রজাতির থেকে দাপট বেশি ওমিক্রনের। এই প্রজাতির সংক্রমণ ক্ষমতাও বেশি। তাই আমাদের আরও সতর্ক হয়ে কোভিড বিধি মেনে চলতে হবে।’

এ সম্পর্কিত আরও খবর