মাওলানা মামুনুল হকের দ্রুত মুক্তি চায় খেলাফত মজলিস

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2024-03-23 19:43:16

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হকের দ্রুত মুক্তি চেয়ে সংগঠনের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নুরপুরী বলেছেন, মাওলানা মামুনুল হক ৩ বছর যাবত কারাগারে বন্দী অবস্থায় মানবেতর জীবন যাপন করছে। অনেক মামলার আসামি মুক্তি পেলেও মাওলানা মামুনুল হককে মুক্তি দেওয়া হচ্ছে না। তিনি কেন মুক্তি পাচ্ছে না, দেশের মানুষ জানতে চায়? এভাবে একজন আলেমকে মিথ্যা মামলা দিয়ে আটকিয়ে রাখা দেশে ও জাতির জন্য অশুভনীয়।

তিনি বলেন, যে সরকার ব্যবসায়ীদের সিন্ডিকেট ভাঙতে পারে না। সে সরকার জনগণের কল্যাণে কিভাবে কাজ করবে। জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণ না করতে পারলে জনগণের কাছে ক্ষমতা ছেড়ে বিধাই নিন। এটা দেশ ও জাতির জন্য কল্যাণ হবে।

শনিবার (২৩ মার্চ) বাংলাদেশ খেলাফত মজলিসের উদ্যোগে রাজনীতিবিদ, উলামায়ে কেরাম ও বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে সভাপতির বক্তবে তিনি এসব কথা বলেন।

আল্লামা ইসমাঈল নুরপুরী বলেন, ভারত বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও ইসলামী তাহযিব তামাদ্দুন ধ্বংস করার ষড়যন্ত্র করছে। বর্তমান সরকার ভারতের সাজেশনে দেশ চালাচ্ছে। ভারতের আধিপত্য এদেশের মানুষ মেনে নিবে না। ভারতের আধিপত্যবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশে ইফতার মাহফিল ও কুরআন শিক্ষায় বাঁধা ও হামলা কোনোভাবেই সহ্য করা হবে না। যারা ইফতার মাহফিল ও কুরআন শিক্ষায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাদের গ্রেফতার করে কঠোর শাস্তি দিন। না হয় সরকারের জন্য ভয়াবহ পরিণতি অপেক্ষা করছে। ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কুরআনের শিক্ষা বন্ধের পয়তারা করছে, তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এদেশের মানুষ কুরআনের সাথে আছে যারা কোরআনের বিরুদ্ধে অবস্থান নিবে তাদের প্রতিরোধ করতে দেশের জনগণ পিছপা হবে না।

পুরানা পল্টনস্থ হোটেল ওয়েস্টিনে সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদের পরিচালনায় এতে বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, গণ ফোরামের সাধারণ সম্পাদক এডভোটে সব্রত চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) সভাপতি মুহাম্মদ ববী হাজ্জাজ, আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, ইসলামী আন্দোলন বাংলাদের সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, বাংলাদেশ লেবার পার্টির সভাপতি মুস্তাফিজুর রহমান ইরান, ইসলামী ঐক্য আন্দোলনের মহাসচিব মাওলানা মোস্তফা তারেকুল হাসান, নেজামে ইসলাম পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদীসহ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর