নিউ ইয়র্কে ব্যতিক্রমী ‘আদম গাজা’ প্রচারণা

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-19 17:59:55

শত নিন্দা আর প্রতিবাদের পরও ফিলিস্তিনে ইসরায়েলি আক্রমণ বন্ধ হয়নি। এ অবস্থায় আমেরিকান মুসলিম ভোটাররা জনপ্রতিনিধিদের কাছ থেকে গাজায় যুদ্ধবিরতির পক্ষে সমর্থন আদায়ের চেষ্টা করে যাচ্ছেন। এই চেষ্টায় ব্যর্থ হয়েছেন এনওয়াই-৩ তথা নাসাউ কাউন্টির বাসিন্দারা।

ওই এলাকার ডেমোক্রেট ও রিপাবলিকান- কোনো প্রার্থীই গাজায় যুদ্ধবিরতির পক্ষে নন। তাই ভোটাররা বেছে নিয়েছেন ব্যতিক্রমী পথ।

তারা সিদ্ধান্ত নিয়েছেন, সামনের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ কংগ্রেশনাল নির্বাচনে এই দুই দলের কোনো প্রার্থীকেই ভোট দেবেন না তারা। তার পরিবর্তে ভোটকেন্দ্রে গিয়ে লিখে দিয়ে আসবেন- আদম গাজা।

ফিলিস্তিনে যুদ্ধবিরতির পক্ষে থাকা নাসাউ কাউন্টির ভোটারদের কাছে এই অভিনব প্রচার পৌঁছে দেওয়া হচ্ছে। ভোটারদের এ ব্যাপারে উৎসাহিত করতে ৪ ফেব্রুয়ারি শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রচারণা।

স্থানীয় মুসলিম সম্প্রদায়ের নেতা, মানবাধিকার কর্মী ও ভোটাররা নাসাউ কাউন্টির এক্সিকিউটিভ বিল্ডিংয়ে সমাবেশ করেছেন।

বক্তারা যুদ্ধবিরতির আহ্বান জানাতে এবং ফিলিস্তিনে গণহত্যার অর্থায়ন বন্ধ করতে প্রশাসনের প্রতি দাবি জানান। ভোটাররা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তারা এমন প্রার্থীকে ভোট দিতে পারবেন না যারা গাজায় প্রকাশ্য গণহত্যার নিন্দা করেন না। তবে তারা ভোটকেন্দ্রে যাবেন এবং লিখে দিয়ে আসবেন- আদম গাজা।

এই প্রচারণার প্রধান উদ্যোক্তা হিশাম এল মেলিগি বলেন, দুর্ভাগ্যজনকভাবে আমাদের উভয় দলের প্রার্থীই যুদ্ধবিরতির ডাক দিতে অস্বীকার করেছেন। তাদের এই অবস্থানকে ধিক্কার জানিয়ে বিবেকবান মানুষকে শক্তিশালী প্রতীকী নাম ‘অ্যাডাম গাজা’ (আদম গাজা) বলতে হবে এবং লিখতে হবে।

সমাবেশে এনওয়াই মুসলিম অ্যাকশন নেটওয়ার্কের কোষাধ্যক্ষ মীর মাসুম আলী বলেন, ফিলিস্তিনে নৃশংসতার অবসান ঘটাতে জনগণকে ক্ষমতার সর্বোচ্চ ব্যবহার করা হবে।

এ সম্পর্কিত আরও খবর