বেশি বেশি সুন্নতের আমল করতে হবে

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-16 19:18:23

সমাজ থেকে আজ ইসলাম বিদায়ের পথে। মুসলমানের মধ্যে বিভিন্ন দল ও মত বিদ্যমান। কোনটি সঠিক বা কোনটি সঠিক নয়- তা পার্থক্য করা কঠিন হয়ে পড়েছে। মানুষকে সঠিক পথে থাকতে হলে বেশি বেশি সুন্নতের আমল করতে হবে। একদল লোক মানুষকে ইসলামের পথে আহ্বান করছে যাদের বেশভূষা ও চাকচিক্য দেখে তাদের দলে মানুষ ভিড় জমায়। অথচ তারা সুন্নতের আমল ও সঠিক আকিদা বিমূখ। তাদের থেকে দূরে থাকতে হবে। আর মুসলমানদের সঠিক আকিদা ও আমলওয়ালা হিসেবে গড়ে তোলার জন্য সারা বাংলাদেশে দরকার দ্বীনি মাদ্রাসা প্রতিষ্ঠা করা।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বরগুনা জেলার আমতলী উপজেলার আমড়াগাছিয়া হুসাইনপুরস্থ খানকায়ে নেছারিয়া ছালেহিয়ায় তিন দিনব্যাপী ইসালে ছওয়াব মাহফিলের শেষ দিন বাদ জুমা আখেরি মোনাজাতের আগে আমিরে হিযবুল্লাহ ছারছীনা শরিফের পীর সাহেব আলহাজ হজরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ উপস্থিত ভক্ত-অনুরক্তদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

মাহফিলের শেষদিন মেহমানদের মধ্যে উপস্থিত ছিলেন- বরগুনা-১ আসনের সংসদ সদস্য গোলাম সরোয়ার টুকু, সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার ফোরকানসহ পটুয়াখালী ও বরগুনা জেলার বিভিন্ন স্তরের সরকারি-বেসরকারি কর্মকর্তাবৃন্দ।

প্রায় আধা ঘন্টাব্যাপী মোনাজাতে লাখো মুসল্লির ক্রন্দনে আকাশ-বাতাস ভারাক্রান্ত হয়ে ওঠে। আখেরি মোনাজাতে অংশ নিতে পটুয়াখালী ও বরগুনা জেলার বিভিন্ন উপজেলা থেকে রিজার্ভ বাস, ট্রাক, নসিমন, অটো ও মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন সকাল থেকে এসে ভিড় করে। মোনাজাতের পূর্বেই মাঠ ও আশপাশের রাস্তা কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়।

এ সম্পর্কিত আরও খবর