আট বিভাগে আটটি মসজিদ নির্মাণ করতে চায় সৌদি

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-23 21:16:19

বাংলাদেশের আটটি বিভাগে আটটি মসজিদ ও ইসলামি ভাষা ইন্সস্টিটিউট প্রতিষ্ঠার আগ্রহ প্রকাশ করেছে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব। গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে সৌদি রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীর কাছে এই আগ্রহের কথা প্রকাশ করেন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ইসা ইউসুফ ইসা আলদুহাইলান গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেন।

সৌদি রাষ্ট্রদূতের আগ্রহের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী ঢাকায় একটি ইন্সস্টিটিউট স্থাপনের জন্য উপযুক্ত স্থান খুঁজে বের করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

এ সময় সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করেন। সৌদি রাষ্ট্রদূত বলেন, আগামী দিনে পবিত্র হজ ও ওমরার প্রক্রিয়া আরও সহজ করতে তারা ব্যবস্থা নিচ্ছেন।

তিনি বলেন, সৌদি আরব ও বাংলাদেশ ক্রীড়া ও সংস্কৃতিতে সহযোগিতা বাড়াতে পারে।

রাষ্ট্রদূত অন্যান্য পেশাদারদের পাশাপাশি বাংলাদেশ থেকে চিকিৎসা কর্মী নেওয়ার ব্যাপারে তার দেশের আগ্রহের কথা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দেশবাসীর আর্থ-সামাজিক অগ্রগতির জন্য তার সরকারের গৃহীত পদক্ষেপগুলোকে এগিয়ে নিতে সৌদি আরবের কাছে বাংলাদেশে আরও বিনিয়োগ প্রত্যাশা করেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের সরকার ও জনগণ সৌদি আরব এবং দেশটির জনগণের মঙ্গল কামনা করেন। কারণ, তারা পবিত্র মক্কা ও মদিনার দুই পবিত্র মসজিদের খাদেম।

বৈঠকে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, অ্যাম্বাসেডর এট লার্জ মো. জিয়াউদ্দিন এবং মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর