২০২৩ সালে ইসলাম গ্রহণকারী অনুপ্রেরণাদায়ী ১২ ব্যক্তিত্ব

দেশে দেশে ইসলাম, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-17 21:26:05

অমুসলিম পরিবার ও সমাজে জন্ম নেওয়ার পরও যারা দীর্ঘ অনুসন্ধানের পর ইসলামের আলো খুঁজে পেয়েছেন, এমন লোকদের কথা শোনা- যে কারও জন্য অনুপ্রেরণার বিষয়। আজকে এমনই ১২ জন অনুপ্রেরণাদায়ী নওমুসলিম সম্পর্কে জানব।

১. দখলদার ইসরায়েলের আঘাতে ক্ষত-বিক্ষত ফিলিস্তিনিরা অবর্ণনীয় কষ্টের পরও তারা ইসলামকে যেভাবে ধারণ করে আছে, তার প্রশংসা করেন আমেরিকান প্রভাবশালী টিকটকার এবং লেখিকা মেগান রাইস। এ ঘটনায় মুগ্ধ হয়ে তিনি পবিত্র কোরআন পড়া শুরু করেন এবং ইসলাম গ্রহণ করেন।

২. দক্ষিণ আফ্রিকার ধর্মযাজক রিচমন্ড একটি অত্যাশ্চর্য স্বপ্ন দেখেছিলেন, স্বপ্নে তাকে ও তার ধর্মসভাকে মুসলিম হতে বলা হয়- পরে তিনি তাই করেছিলেন।

৩. ডব্লিওবিএ লাইটওয়েট চ্যাম্পিয়ন এবং বক্সিং তারকা গারভন্তা ডেভিস ইসলাম গ্রহণ করে মোহাম্মদ আলী, মাইক টাইসন এবং আরও অনেক ক্রীড়াবিদদের অনুসারী হয়েছেন। খবরটি সুইডেনে জন্মগ্রহণকারী ডব্লিউবিসি ক্রুজারওয়েট চ্যাম্পিয়ন বাদু জ্যাক প্রকাশ করেন। তিনি ডেভিসকে ইসলামে স্বাগত জানিয়ে একটি টুইট শেয়ার করেন। তার বার্তা ডেভিসকে ইসলামিক শাহাদা গ্রহণ করার জন্য একটি ভিডিওর সঙ্গে শেয়ার করা হয়েছে। তাতে লেখা হয়েছে, ‘ইসলামে স্বাগতম, ভাই গারভন্তা। আলহামদুলিল্লাহ।’

অস্ট্রেলিয়ান ধর্মযাজক হিসেবে চার্চে ৪৫ বছর দায়িত্ব পালনের পর গোল্ড ডেভিড ইসলাম গ্রহণের ঘোষণা দিয়েছেন। তার নাম পরিবর্তন করে আবদুর রহমান গোল্ড রাখা হয়েছে। তিনি বলেন, ‘সেখানে আজীবন ঈশ্বরের শান্তি কামনার পর কোরআন মাজিদ আমাকে দেখিয়েছে যে, শান্তি ও সত্য ইসলামেই বিরাজ করে।’

৫. বিখ্যাত আমেরিকান মিক্সড মার্শাল আর্টস (এমএমএ) যোদ্ধা অ্যাম্বার লেইব্রোক ২০২৩ সালের অক্টোবরে ইসলাম গ্রহণ করার ঘোষণা দেন। তিনি নতুন বিশ্বাসে শান্তি এবং সুখ খুঁজে পেয়েছেন বলে জানান।

৬. জার্মান ফুটবলার রবার্ট বাউয়ার গত সেপ্টেম্বরে ইসলাম গ্রহণ করে তার অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এই সিদ্ধান্তের কথা জানান। এই ডিফেন্ডার বর্তমানে সৌদি আরবের ক্লাব আলতাই এফসির হয়ে খেলছেন। তিনি প্রার্থনার একটি ছবি পোস্ট করে জানিয়েছেন, তিনি স্ত্রী এবং তার পরিবারের মাধ্যমে ইসলামে এসেছেন।

৭. জনপ্রিয় ও বহু পুরস্কার বিজয়ী নাইজেরিয়ান অভিনেত্রী মার্সি আইগবে ইসলাম ধর্ম গ্রহণ করে নাম পরিবর্তন করেছেন হাজিয়া মীনা।

৮. প্রয়াত ডব্লিও ডব্লিও ই বক্সার উমাগার ছেলে জিলা ফাতু ইসলাম গ্রহণের ঘোষণা দিয়ে, ইসলামের যাত্রাকে ‘সুন্দর’ বলে বর্ণনা করেছেন।

৯. শেরমন বার্গেস, অস্ট্রেলিয়ায় অন্যতম ইসলামবিরোধী হিসেবে চিহ্নিত অতি ডানদল ইউনাইটেড প্যাট্রিয়টস ফ্রন্টের প্রধান ছিলেন। তিনিও ইসলাম গ্রহণ করেছেন।

১০. ইসলাম গ্রহণ করেন মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অবস্থিত বিশিষ্ট ইস্টার্ন খ্রিস্টান ধর্মযাজক ফাদার হিলারিয়ন হেগি।

১১. বিখ্যাত বৌদ্ধ সন্ন্যাসী রডটাং জিতমুয়াংনন ইসলাম গ্রহণ করেছেন। তিনি ওয়ান চ্যাম্পিয়নশিপ রাজত্বকারী হিসেবে বিখ্যাত ফ্লাইওয়েট মুয়ে থাই চ্যাম্পিয়ন।

১২. প্রাক্তন আলটিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপ ইউএফসিযোদ্ধা কেভিন লি তার অনেক ভক্তদের জন্য একটি বড় চমক দিয়ে ইসলাম গ্রহণের ঘোষণা দেন।

এ সম্পর্কিত আরও খবর