নবীর রওজা জিয়ারত করলেন মদিনার নতুন গভর্নর

মদিনা, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-05 21:08:26

নবী কারিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রওজা মোবারক জিয়ারত ও রিয়াজুল জান্নাতে নামাজ আদায় করেছেন মদিনা অঞ্চলে নিযুক্ত নতুন গভর্নর প্রিন্স সালমান বিন সুলতান। এর আগে সেখানে গভর্নর ছিলেন ফয়সাল বিন সালমান আল সৌদ।

২৭ ডিসেম্বর প্রিন্স সালমান দেশটির বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আলে সৌদের কাছে গভর্নর হিসেবে শপথ গ্রহণ করেন। এরপর ১ জানুয়ারি তিনি নিজ দায়িত্ব গ্রহণ করেন। মদিনায় তাকে স্বাগত জানান বাদশাহর উপদেষ্টা প্রিন্স ফয়সাল, মদিনা অঞ্চলের ডেপুটি আমির প্রিন্স সৌদ বিন খালিদ আল-ফয়সালসহ জ্যেষ্ঠ সরকারি-বেসরকারি কর্মকর্তারা।

মদিনার গভর্নর হিসেবে প্রিন্স সালমান প্রথমবার পবিত্র মসজিদে নববি পরিদর্শন করেন এবং রওজা শরিফে নামাজ পড়েন। এ সময় তাকে স্বাগত জানান মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদের ধর্মবিষয়ক প্রধান শায়খ ড. আবদুর রহমান আস-সুদাইস ও মসজিদে নববির ধর্মবিষয়ক উপপ্রধান ড. মুহাম্মদ আল-খুদাইরি। এ সময় মসজিদে নববির ইমাম শায়খ হুজাইফিসহ মক্কা-মদিনার অন্য ইমাম-খতিবরা উপস্থিত ছিলেন।

প্রিন্স সালমান ১৯৭৬ সালে সৌদি আরবের দাহরান অঞ্চলে জন্মগ্রহণ করেন। দেশটির সর্বশেষ সাবেক ক্রাউন প্রিন্স সুলতান বিন আবদুল আজিজ ছিলেন তার পিতা। তিনি কিং আবদুল আজিজ মিলিটারি কলেজ থেকে সামরিক বিজ্ঞান, নিরাপত্তা এবং গোয়েন্দা বিষয়ক বিভিন্ন কোর্সে অংশগ্রহণসহ স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

প্রিন্স সালমান মদিনার গভর্নর হিসেবে দায়িত্ব পালনের আগে সৌদি আরবের উপপ্রতিরক্ষামন্ত্রী ও ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের সহকারী মহাসচিবের দায়িত্ব পালন করেন। তা ছাড়া তিনি সৌদি আরবের উচ্চতর পরিষদের সদস্য হিসেবে রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর