শনিবার থেকে শুরু হুফফাজের ৪০ দিনব্যাপী হিফজ‌ শিক্ষক প্রশিক্ষণ

বিবিধ, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-22 19:12:16

শায়খুল হুফফাজ মাওলানা আব্দুল হক পরিচালিত হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ আয়োজিত ৪০ দিনব্যাপী কেন্দ্রীয় হিফজ মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স শনিবার (২৩ ডিসেম্বর) থেকে শুরু হবে। কোর্সটি শেষ হবে ৩১ জানুয়ারি।

শুক্রবার (২২ ডিসেম্বর) হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশের সাধারণ সম্পাদক হাফেজ নাসির উদ্দিনের স্বাক্ষরযুক্ত সংবাদমাধ্যমে পাঠানো এক ‍বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রশিক্ষণের জন্য আবেদনকারীকে অবশ্যই পূর্ণ কোরআনের হাফেজ হতে হবে। হেফজখানার শিক্ষকতায় আগ্রহী হতে হবে এবং ফাউন্ডেশনের নির্ধারিত ফরম পূরণ ও নির্দিষ্ট ফি প্রদান করে ভর্তি হতে হবে। এ ছাড়া প্রশিক্ষণ চলাকালীন সময়ে অন্যকোনো প্রশিক্ষণে অংশগ্রহণ করা যাবে না। সেই সঙ্গে প্রশিক্ষণার্থীর দাড়ি, চুল, টুপি ও পোশাক-পরিচ্ছেদ সুন্নত মোতাবেক হতে হবে।

প্রশিক্ষণার্থীদের জাতীয় পরিচয়পত্র, জন্মনিবন্ধনের সত্যায়িত সনদপত্রের ফটোকপি ও ২ কপি পাসপোর্ট সাইজের রঙ্গীন ছবি ভর্তির সময় জমা দিতে হবে। প্রশিক্ষণ চলাকালীন সময়ে মোবাইল ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ। বিশেষ করে যে সব মোবাইলে ইন্টারনেট সংযোগ দেওয়া যায়, এমন মোবাইল নিয়ে আসা যাবে না। প্রয়োজনীয় বিছানা, প্লেট ও মশারি ইত্যাদি সঙ্গে নিয়ে আসতে হবে।

কোর্সে ভর্তিচ্ছুককে ভর্তি ফি ও ৪০ দিন থাকা-খাওয়া বাবদ সাত হাজার দুই শত টাকা জমা দিতে হবে।

হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের এই প্রশিক্ষণ কোর্সটি রাজধানীর কেরানীগঞ্জের নেকরোজবাগ কবরস্থান আল আশরাফ মসজিদ কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে।

যে কোনো প্রয়োজনে Huffazul Quran Foundation Bangladesh এর ফেইসবুক পেইজে যোগাযোগ করা যাবে।

এ সম্পর্কিত আরও খবর