মসজিদে নববিতে মুসল্লিদের জন্য বিশেষ সেবা

মদিনা, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-07 21:52:32

মদিনা নবীর শহর। ইসলামের দ্বিতীয় ধর্মীয় মর্যাদাপূর্ণ স্থান পবিত্র মসজিদে নববি মদিনায় অবস্থিত। এ মসজিদ প্রতিষ্ঠা করেন স্বয়ং নবী কারিম (সা.)। এই মসজিদে প্রতিদিন দেশ-বিদেশের অসংখ্য মুসল্লি নামাজ পড়তে আসেন। তারা পবিত্র রওজা শরিফ জিয়ারত করেন, রওজা মোবারকে সালাম পেশ করেন। মনের আকুতি মিশিয়ে নবী কারিম (সা.)-এর স্মৃতিবিজড়িত মদিনায় প্রাণভরে দোয়া-মোনাজাত করেন।

এবার মদিনায় আগত দেশ-বিদেশের মুসল্লি ও দর্শনার্থীদের ধর্মীয় অভিজ্ঞতা সমৃদ্ধ করতে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে মসজিদে নববির এজেন্সি ফর দ্য প্রেসিডেন্সি অব রিলিজিয়াস অ্যাফেয়ার্স। এরই অংশ হিসেবে গত শুক্রবার ‘দর্শনার্থীদের পরিষেবা আমাদের জন্য গর্বের’ শীর্ষক একটি নতুন উদ্যোগ চালু করা হয়।

এই পরিষেবাটি উদ্বোধন করেন মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদের ধর্মবিষয়ক পরিচালনা পর্ষদের প্রধান শায়খ ড. আবদুর রহমান আস-সুদাইস। তিনি বলেন, ‘পবিত্র মসজিদে নববিতে আসা দর্শনার্থীদের সেবা করা আমাদের সবার মহান দায়িত্ব। তা সংশ্লিষ্ট সব কর্মচারীর জন্য খুবই গর্বের বিষয়। মসজিদে আসা সবার ধর্মবিষয়ক অভিজ্ঞতা সমৃদ্ধ করতে আমরা এ ধরনের উদ্যোগ গ্রহণ করেছি। এর মাধ্যমে মুসল্লিদের অন্তরে ইতিবাচক ধর্মীয় আবেগ ও অনুভূতি তৈরি হবে।’

শায়খ আস সুদাইস এজেন্সির সব কর্মকর্তা-কর্মচারীকে মসজিদে আসা মুসল্লি ও দর্শনার্থীদের জন্য নিজেদের সেবা অব্যাহত রাখার আহ্বান জানান। এ সময় তিনি উপস্থিত মুসল্লিদের মাঝে বিভিন্ন উপহারসামগ্রী বিতরণ করেন।

এ সম্পর্কিত আরও খবর