শীত বস্ত্র সংগ্রহ করছে হাফেজ্জী হুজুর সেবা ফাউন্ডেশন

বিবিধ, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-11-01 18:40:51

হাফেজ্জী হুজুর (রহ.) সেবা ফাউন্ডেশন নামের সেবামূলক সংস্থাটি আসন্ন শীতে অসহায় ও শীতার্ত মানুষের মাঝে বিতরণের জন্য শীতবস্ত্র ও শীতবস্ত্র সামগ্রী কেনার অর্থ সংগ্রহ করছে।

‘শীতার্ত অসহায় মানুষের পাশে দাঁড়াই’ ক্যাম্পেইনের আওতায় ‘সৃষ্টির প্রতি স্নেহ-মমতায়, গড়ে উঠুক আমাদের জীবন’ শীর্ষক স্লোগানে সংস্থাটি কার্পেট, কম্বল, চাদর ও সোয়েটার বিতরণের লক্ষে সামর্থ্যবানদের কাছে সাধ্যমতো সহযোগিতা প্রত্যাশা করছে।

ফাউন্ডেশনের সভাপতি মাওলানা মুহাম্মদ রজীবুল হক জানিয়েছেন, ‘দেশের বিভিন্ন অঞ্চলে শীত শুরু হয়েছে। শীত থেকে বাঁচার জন্য প্রয়োজন শীত বস্ত্রের। উষ্ণ কাপড় কেনার মতো সক্ষমতা নেই সমাজের গরিব শ্রেণির লোকদের। এমতাবস্থায় চলতি মাসের ২৩, ২৪ ও ২৫ নভেম্বর হাফেজ্জী হুজুর (রহ.) সেবা ফাউন্ডেশনের পক্ষ থেকে দক্ষিণবঙ্গের পটুয়াখালী এবং বরগুনা থেকে শুরু হবে এবারের শীত বস্ত্র বিতরণ কর্মসূচী। পর্যায়ক্রমে ডিসেম্বর মাসজুড়ে এবং জানুয়ারি মাসের অর্ধেক সময় পর্যন্ত উত্তরবঙ্গসহ সারাদেশে শীত বস্ত্র বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে। এই কর্মসূচীতে সবার সহযোগিতা কামনা করি!

তিনি আরও বলেন, সামর্থ্যবানরা সাধ্যমতো সহযোগিতা করে শরিক হতে পারেন কল্যাণকর এই কাজে। হাদিসের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, নবী কারিম (সা.) বলেছেন, ‘যে মুসলমান অন্যকোনো মুসলমানকে বস্ত্রহীন অবস্থায় বস্ত্র দান করবে, আল্লাহ তাকে জান্নাতে সবুজ বর্ণের পোশাক পরাবেন। খাদ্য দান করলে তাকে জান্নাতের ফল খাওয়াবেন, পানি পান করালে জান্নাতের শরবত পান করাবেন।’ -সুনানে আবু দাউদ

আরেক হাদিসে হজরত রাসুলুল্লাহ (সা.) বলেছেন, ‘কোনো মুসলমান অপর মুসলমানকে কাপড় দান করলে যতক্ষণ ওই কাপড়ের টুকরা তার কাছে থাকবে ততক্ষণ পর্যন্ত দানকারী আল্লাহর হেফাজতে থাকবে।’

বৈশ্বিক মহামারী করোনার সময় ২০২০ সালের ১০ জানুয়ারি মানবসেবার প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠিত হয় ফাউন্ডেশনটি। প্রতিষ্ঠার পর থেকে সমাজে পবিত্র কোরআন শিক্ষা কার্যক্রম, বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান। ভিক্ষুক পুনর্বাসন, শীত মৌসুমে শীতবস্ত্র বিতরণ, কর্মক্ষম লোকদের মধ্যে সেলাই মেশিন, ভ্যান ও অটো রিকশা বিতরণসহ নানা জনকল্যাণমূলক কাজ করে আসছে সংস্থাটি।

এ সম্পর্কিত আরও খবর