শায়েখ জিয়াউর রহমানের ৫ বইয়ের মোড়ক উম্মোচন

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-21 20:50:20

যুক্তরাজ্য প্রবাসী ধর্মীয় ব্যক্তিত্ব শায়েখ জিয়াউর রহমানের লিখিত ৫টি বইয়ের মোড়ক উম্মোচন অনু্ষ্ঠান সম্পন্ন হয়েছে। মোড়ক উন্মোচন অনুষ্ঠান আলেম লেখক, বক্তা ও ইমাম-খতিবদের মিলনমেলায় পরিণত হয়।

শনিবার (২১ অক্টোবর) পল্টনের একটি অভিজাত রেস্টুরেন্টে দেশবরেণ্য আলেম-উলামা ও লেখক-সাংবাদিকদের উপস্থিতিতে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মোড়ক উম্মোচন অনুষ্ঠানের সভাপতি ছিলেন সুলতানুল ওয়ায়েজিন ও মারকাযুত তারবিয়াহ বাংলাদেশের প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী।

অনুষ্ঠানে মুখ্য অলোচক হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় বক্তা ও মুহাদ্দিস মাওলানা হাবিবুল্লাহ মাহমুদ কাসেমী।

মোড়ক উম্মোচন অনুষ্ঠানে বক্তারা বলেন, শায়েখ জিয়াউর রহমান এক যুগ ধরে প্রবাসে থেকে মুসলিম উম্মাহ ও অমুসলিমদের মাঝে ইসলাম প্রচারের কাজ করে যাচ্ছেন। পাশাপাশি লিখনীর মাধ্যমেও বাংলাভাষী মানুষের মনে জায়গা করে নিয়েছেন। এ ছাড়া বাংলাদেশেও তিনি বহু মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। আগামী দিনে তার লেখালেখি বাংলাভাষাকে সমৃদ্ধ করবে। সাধারণ পাঠকের হৃদয়ে জায়গা পাবে শায়েখ জিয়াউর রহমান।

লন্ডন মসজিদে ওমরের খতিব শায়েখ জিয়াউর রহমানের লিখিত বইগুলো হলো- জীবন যাদের সফল ছিল, তাজবীদুল কুরআন, কুরবানীর মাসায়েল, কোরআন ও হাদিসের আলোকে ২৪ ঘন্টার সুন্নতের আমল ও হজের মাসয়ালা।

এ সময় আরও উপস্থিত ছিলেন, ইমাম-উলামা পরিষদ ভাটারার সভাপতি আলহাজ্ব হাফেজ মজিবুর রহমান, শায়েখ মুস্তাকীম বিল্লাহ হামিদী, মুফতি এনায়েতুল্লাহ, মুফতি মুরতাজা হাসান ফয়জী, মাওলানা ওবায়দুল্লাহ আল আজহারি, মাওলানা রুহুল আমিন সাদী, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, মাওলানা গাজী সানাউল্লাহ রাহমানী, মুফতি দিলাওয়ার হুসাইন মাইজী, মুফতি ইসমাঈল বোখারী, লেখক সাংবাদিক জহির উদ্দিন বাবর, আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব, মুফতি ইমরানুল বারী সিরাজী, মাওলানা আব্দুল্লাহ আল ফারুক, তোফায়েল গাজালি, আমিন ইকবাল, মাওলানা জসিম উদ্দিন ও মুফতি ইমরান হোসাইন শারিফ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর