অবিলম্বে ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দিতে হবে

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-13 18:40:07

দখলদার অবৈধ রাষ্ট্র ইসরায়েল বছরের পর বছর ফিলিস্তিনের শিশু, নারী ও বৃদ্ধ নাগরিকসহ নিরীহ মুসলমানদের ওপর অত্যাচার চালিয়ে যাচ্ছে, তাদেরকে হত্যা করছে, বাড়িঘর থেকে উচ্ছেদ করে অবৈধভাবে তাদের জায়গা-জমি দখল করে নিচ্ছে। কিন্তু জাতিসংঘসহ বিশ্ববিবেক নির্বিকার। তারা ইসরায়েলের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। উল্টো সর্বদা স্বাধীনতাকামী ফিলিস্তিনি মুসলমানদের ওপর নানা ধরনের অবরোধ আরোপ করে রেখেছে। ইসরায়েলের পক্ষ নিয়ে রণতরী, অস্ত্র ও গোলা-বারুদ দিয়ে সাহায্য করছে। এ অবস্থা কোনোভাবেই কাম্য নয়। চলমান রক্তক্ষয়ী সংঘর্ষ নিরসনে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের কোনো বিকল্প নেই। তাই অবিলম্বে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ঘোষণা দেওয়ার জন্য জাতিসংঘের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

শুক্রবার (১৩ অক্টোবর) বাদ জুমা তেজগাঁও শিল্পাঞ্চলের বিভিন্ন মসজিদ থেকে ফিলিস্তিনের ওপর ইসরায়েলের অবৈধ আগ্রাসন ও হামলার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে ইমাম-খতিব ঐক্য পরিষদের আমির রহিম মেটাল মসজিদের খতিব মাওলানা মাহমুদুল হাসান মমতাজীসহ বক্তারা এসব কথা বলেন।

মিছিলটি তেজগাঁওয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নাবিস্কো মোড়ে প্রতিবাদ সমাবেশ করে শেষ হয়।

তেজগাঁও শিল্পাঞ্চলে ফিলিস্তিনের ওপর ইসরায়েলে হামলার প্রতিবাদে ইমাম-খতিব ঐক্য পরিষদের মিছিল

 

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও রহিম মেটাল মসজিদের সেক্রেটারি আলহাজ্ব সাদিকুর রহমান হিরু, বিশেষ অতিথি ছিলেন ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব সফিউল্লাহ সফি, ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল্লাহ আল মঞ্জু ও ইসলামিক কালচারাল ফোরাম বাংলাদেশের সেক্রেটারী জেনারেল মাওলানা মো. নাজমুল হক উপস্থিত ছিলেন।


সংগঠনের সেক্রেটারি মুফতি আল আমিন, সহ-সভাপতি মাওলানা হাফিজুর রহমান, মুফতি মোস্তাফিজুর রহমান, মুফতি আবু ওবায়দা, মাওলানা মানসুরুল হক, মাওলানা আবুল খায়ের, মাওলানা ইব্রাহিম, মাওলানা আলী হুসাইন, মাওলানা যাইনুল আবিদীন ও হাফেজ মাওলানা মাহসিনসহ বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবরা এ সময় উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর