কলরব ও হলি টিউনের রমজান আয়োজনে চমক

রামাদ্বান কারীম, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 15:56:38

রহমত, বরকত, মাগফিরাত ও নাজাতের বার্তাবাহী পবিত্র রমজান মাস আমাদের মাঝে সমাগত। আত্মশুদ্ধির এ মাসকে ঘিরে মুমিন-মুসলমানদের মধ্যে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। আর পবিত্র রমজান মাসকে সূরে সূরে বরণ করতে প্রস্তুতি নিয়েছে ইসলামি সংগীতের জনপ্রিয় সাংস্কৃতিক সংগঠন কলরব। পাশাপাশি মাসব্যাপী রমজানের শিক্ষা ও আবেদন মানুষের কাছে পৌঁছে দিতে বিভিন্ন অনুষ্ঠানমালা তৈরি করছে পরিচিত ইসলামিক চ্যানেল- হলি টিউন।

এ বিষয়ে কলরবের যুগ্ম-নির্বাহী পরিচালক মুহাম্মদ বদরুজ্জামান জানান, পবিত্র রমজানকে বরণ করতে তারা ৭টি সংগীত তৈরি করেছেন। এর মধ্যে ২টি সংগীত রিলিজ হয়েছে, বাকিগুলোও পহেলা রমজানের মধ্যে ইসলামী সংগীত প্রকাশের বৃহৎ প্লাটর্ফম ‘হলি টিউনে’ পর্যায়ক্রমে রিলিজ করা হবে। এভাবে পর্যায়ক্রমে রমজান মাসব্যাপী ধারাবাহিকভাবে ইসলামি সংগীত প্রচার করা হবে।

কলরব শিল্পীদের গাওয়া রমজানের সংগীতগুলো হলো- জনপ্রিয় শিল্পী সাঈদ আহমাদ, সিনিয়র শিল্পী ওমর আব্দুল্লাহ, আবির হাসান, সালমান সাদী, ইলিয়াস আমিন ও ইমরানুল ফারহানের কন্ঠে- ‘এলো রমজান।

মুহাম্মদ বদরুজ্জামান ও সিনিয়র শিল্পী আহমদ আব্দুল্লাহর কন্ঠে ‘নিয়ামতে রমজান।’

জনপ্রিয় শিল্পী আবু রায়হান, হুসাইন আদনান ও তাওহিদ জামিলের কন্ঠে ‘মোবারকবাদ মাহে রমজান।’

সিনিয়র শিল্পী ইয়াসিন হায়দার, কিশোর শিল্পী আহনাফ খালিদ, জাহিদ হাসান ও নাসরুল্লাহ ইরফানের কন্ঠে ‘রমজান এলোরে।’

তরুণ শিল্পী হাসান মাহাদীর কন্ঠে ‘রমাদান।’

কিশোর শিল্পী তাহসিনুল ইসলাম, শাফিন আহমাদ, শামিম আরমান, সাইফুল্লাহ নুর এবং আতিক হাসানের কন্ঠে ‘এসেছে রমজান।’

এছাড়া শিশুশিল্পী হুজাইফা ইসলাম, জাহিদুল ইসলাম শাওন, রিফাত রহমান, সাব্বির আহমাদ ও নওশাদ মাহমুদের কন্ঠে ‘মাহে রমজান এলো।’

হলি টিউনের উদ্যোগে রমজানব্যাপী বিশেষ আয়োজনের অন্যতম হলো- রমজানের প্রতিদিন বিকাল ৫টা ৪৫ মিনিটে প্রচারিত হবে ‘খতমে কোরআন। এ অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করবেন বিশ্বজয়ী হাফেজ ক্বারি আবু রায়হান।

এছাড়া রমজানে মাসব্যাপী দুই দিন পরপর কলরব শিল্পীদের কন্ঠে ইসলামি সংগীত প্রকাশ করা হবে।

অনুষ্ঠানমালায় আরও থাকছে, রমজানজুড়ে বিষয়ভিত্তিক বিভিন্ন জিজ্ঞাসা ও আলাপচারিতার লাইভ প্রোগ্রাম। হাছিব আর রহমানের উপস্থাপনায় রমজানে প্রতি তিনদিন পরপর রাত ১০টা থেকে পৌনে এক ঘন্টার বিশেষ লাইভ। লাইভে দেশের প্রথম সারির ইসলামি সংগীত শিল্পী এবং ইসলামি আলোচকরা উপস্থিত থাকবেন এবং দর্শকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেবেন।

এ সম্পর্কিত আরও খবর