ইসলামী ঐক্যজোট নেতা মাওলানা ওয়াসেল আর নেই

বিবিধ, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 23:48:18

জামিয়া কুরআনিয়া লালবাগের সিনিয়র উস্তাদ ও ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আহলুল্লাহ ওয়াসেল ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর।

রোববার (৩০ সেপ্টেম্বর) বেলা পৌনে বারোটার দিকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তিনি ইন্তেকাল করেন।

তিনি দীর্ঘদিন আল্লামা মুফতি আমিনী রহমাতুল্লাহি আলাইহির প্রেস সচিবের দায়িত্ব পালন করেছেন।

লালবাগ মাদরাসার শিক্ষক মাওলানা মুফতি সাখাওয়াত হোসাইন রাযী বার্তা২৪.কমকে জানান, তিনি রাতে কিছুটা অসুস্থ ছিলেন। সকালের দিকে হঠাৎ করে শ্বাসকষ্ট অনুভব করেন। তখন তাকে কাকরাইল ইসলামী ব্যাংক হাসপাতালে নেওয়ার পথে ইন্তেকাল করেন। মাওলানা আহলুল্লাহ ওয়াসেল বেশ কিছুদিন থেকেই শ্বাসকষ্টে ভুগছিলেন।

মাওলানা আহলুল্লাহ ওয়াসেলের জন্ম নরসিংদীর মনোহরদীতে। তবে তার শৈশব কেটেছে নানা বাড়ি ময়মনসিংহের ইশ্বরদীতে।

মাওলানা ওয়াসেল জামিয়া নূরিয়া কামরাঙ্গীরচর মাদরাসায় জামাতে জালালাইন পর্যন্ত পড়াশোনা করেন। সে সময় তিনি হাফেজ্জী হুজুর রহমাতুল্লাহি আলাইহির সাহচর্য পেয়েছেন।

পরে দাওরায়ে হাদিস শেষ করে মাওলানা ডিগ্রী অর্জন করেন লালবাগ মাদরাসা থেকে। এর কর্মজীবন শুরু করেন এখানেই। কর্মজীবনে তিনি মুফতি ফজলুল হক আমিনীর প্রেস সচিবের পালন করেন।

তিনি ২ সন্তানের জনক। লেখক হিসেবে তার বেশ সুনাম রয়েছে। কয়েকটি প্রয়োজনীয় গ্রন্থ তিনি অনুবাদ ও রচনা করেছেন।

তারা বাবা মাওলানা ফখরুদ্দীনও একজন খ্যাতিমান আলেম। মাওলানা ওয়াসেল ঢাকার কেরানীগঞ্জে একটি মাদরাসা প্রতিষ্ঠা করেছেন। তিনি ওই মাদরাসা পরিচালনা করতেন।

বিকাল ৩টায় লালবাগ মাদরাসা প্রাঙ্গণে ও বাদ এশা নিজ গ্রাম শেখের গাঁও মনোহরদীতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করি।

এ সম্পর্কিত আরও খবর