বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: পবিত্র কোরআন খতম করলেন শত হাফেজ

বিবিধ, ইসলাম

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 22:06:31

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উদযাপন উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ১০০ জন কোরআনের হাফেজ ১০০ বার পবিত্র কোরআন খতম করেছেন।

বুধবার (১৭ মার্চ) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বেলা ১১টায় ১০০ জন হাফেজে কোরআন ১০০ বার পবিত্র কোরআন খতম করেন। পবিত্র কোরআন খতম শেষে জাতির পিতা ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

দোয়া পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহাম্মদ মুহিবুল্লাহিল বাকী। দোয়া অনুষ্ঠানে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম পিএইচডি, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মো. মুশফিকুর রহমান (অতিরিক্ত সচিব), মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের পরিচালক ফারুক আহম্মেদ (যুগ্ম-সচিব), প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের পরিচালক মো. নজিবুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের সচিব মোহাম্মদ আবদুল কাদের শেখ (উপ-সচিব), ইসলামিক ফাউন্ডেশনের পরিচালকবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।

এ ছাড়া বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদেও জাতির পিতা ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৬ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ ‍মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে দেশের সব মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতের আহবান জানায় ইসলামিক ফাউন্ডেশন।

এ সম্পর্কিত আরও খবর