রোজা রেখে করোনার টিকা গ্রহণ করা যাবে: ইফা

মাসয়ালা, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 16:05:52

করোনাভাইরাসের টিকা মাংসপেশিতে গ্রহণ করা হয় এবং তা সরাসরি খাদ্যনালী ও পাকস্থলিতে প্রবেশ করে না। তাই রমজান মাসে রোজাদার ব্যক্তি দিনের বেলায় শরীরে করোনাভাইরাসের টিকা গ্রহণ করলে রোজা ভঙ্গ হবে না বলে মত দিয়েছেন দেশের শীর্ষস্থানীয় আলেমরা।

রোববার (১৪ মার্চ) ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মো. মুশফিকুর রহমানের সভাপতিত্বে দেশের বরেণ্য উলামায়ে কেরাম এবং ইসলামিক ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আলেমরা এ মত প্রদান করেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম পিএইচডি মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

সভায় পবিত্র রমজান মাসে কোভিড-১৯ এর চলমান টিকা কার্যক্রম বিষয়ে আলোচনা করা হয় এবং দেশের জনগণের স্বাস্থ্য নিরাপত্তা ও জীবন রক্ষার স্বার্থে করোনার টিকা গ্রহণের প্রতি গুরুত্বারোপ করা হয়।

সভায় আরও জানানো হয়, মুসলিম বিশ্বের শীর্ষস্থানীয় আলেমরাও এ বিষয়ে একমত পোষণ করেছেন। কাজেই রোজা রেখে করোনাভাইরাসের টিকা গ্রহণ করা যাবে।

সভায় উপস্থিত ছিলেন, মাওলানা কাফিলুদ্দিন সরকার সালেহি, মাওলানা ইয়াহইয়া মাহমুদ, মাওলানা আবদুর রাজ্জাক, মুফতি মাসুম বিল্লাহ, মাওলানা নজরুল ইসলাম আল মারুফ, মাওলানা ওয়ালিউর রহমান খান আজহারি, ড. মুশতাক আহমদ, ড. আবদুল জলিল ও মুফতি আবদুল্লাহ।

এ সম্পর্কিত আরও খবর