রাসূল সা.-এর পরিবারকে ভালোবাসা আল্লাহর নির্দেশ: সূফী মিজানুর রহমান

ইসলামি খবর, ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪. কম | 2023-08-31 17:06:58

হজরত রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের পরিবারকে ভালোবাসার জন্য আল্লাহতায়ালার পক্ষ থেকে নির্দেশ রয়েছে। রাসূলের পরিবারের প্রতি প্রেম হলো- আল্লাহর প্রতি প্রেম। এই প্রেম মনে-প্রাণে লালন করার নাম ইবাদত।

১০ দিনব্যাপী আন্তর্জাতিক শাহাদাত এ কারবালা মাহফিল উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ সূফী মোহাম্মদ মিজানুর রহমান।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, কোনো ধর্মের প্রতি হিংসা-বিদ্বেষ, জঙ্গিবাদ ও ফেতনা-ফাসাদ সৃষ্টি করা হলো- অধর্মের কাজ। আল্লাহর রাসূল আমাদেরকে সেই শিক্ষা দেননি। আমাদের কাজ হলো শান্তির। কারবালার প্রান্তর আমাদের সেই শিক্ষা দিয়েছেন। তাই আমরা দিনটি প্রতি বছরই স্মরণ করি।

রোববার (৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর হোটেল লা এ্যারিস্ট্রোক্রেসিতে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অধ্যাপক জাফর উল্লাহ।

বক্তব্যে উল্লেখ করা হয়, ১১ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ৩৩তম আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত হবে।

মাহফিলে বিশ্বের বিভিন্ন দেশ থেকে বক্তারা বয়ান করবেন। মিসরের আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে ১৫ জনের একটি প্রতিনিধি দল আসবেন। মাহফিলটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সাংবাদিক, প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণি পেশাজীবী মানুষের সহযোগিতা কামনা করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আলহাজ সৈয়দ মোহাম্মদ আবদুল লতিফ, আলহাজ পেয়ার মুহাম্মদ, আলহাজ মুহাম্মদ আনোয়ার হোসেন, পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান আলহাজ মুহাম্মদ মহসিন চৌধুরী, তৌহিদুল আনোয়ার, ইকবাল হোসেন চৌধুরী, শাহজাদ ইবনে দিদার, আলহাজ আবুল হাসেম, আলহাজ মুহাম্মদ আবুল মনসুর, আলহাজ মাহবুবুল আলম, খুরশিদ আহমদ, আবদুল হাই মাসুম ও কারী আবু তালেব প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর