পাইলটদের ধর্মঘটে রায়ান এয়ারের ৪০০ ফ্লাইট বাতিল

বিবিধ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 00:59:23

ঢাকা: বেতন ও কাজের পরিবেশ নিয়ে অসন্তুষ্টির অভিযোগ তুলে ইউরোপের পাঁচটি দেশ আয়ারল্যান্ড, জার্মানি, সুইডেন, বেলজিয়াম এবং নেদারল্যান্ডে রায়ান এয়ারের পাইলটরা ২৪ ঘণ্টার কর্মবিরতি পালন করেছে। পাইলটদের এই ধর্মঘটের কারণে এয়ারলাইন্সের প্রায় ৪০০ ফ্লাইট বাতিল হয়।

রায়ান এয়ার ইউরোপের অন্যতম বৃহৎ এয়ারলাইন্স। আইরিশভিত্তিক এই এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার (১০ আগস্ট) পাইলটদের ধর্মঘটের কারণে ৩৯৬টি ফ্লাইট বাতিল হয়। এর মধ্যে আয়ারল্যান্ডে ২০টি, সুইডেনে ২২টি, বেলজিয়ামে ১০৪টি ও জার্মানিতে ২৫০টি ফ্লাইট বাতিল করা হয়েছে। ফ্লাইট বাতিল হওয়ায় কমপক্ষে ৭৪ হাজার যাত্রী ক্ষতিগ্রস্ত হয়েছেন।

বিমান কর্তৃপক্ষ বলেছে, তারা ফ্লাইটের এই পরিবর্তনের কথা তারা যাত্রীদের যতদ্রুত সম্ভব জানিয়েছেন। তবে কিছু যাত্রী নোটিশ না পাওয়ার কথা দাবি করেছেন।

রায়ান এয়ার কর্তৃপক্ষের মুখপাত্র বলেনে, ৩৭টি দেশের মধ্যে ৫টি দেশে নিন্দনীয় ও অন্যায্য ধর্মঘটের কারণে আমাদের যাত্রী পরিবহন শুক্রবার (১০ আগস্ট) বাধাগ্রস্ত হলেও শনিবার থেকে আমাদের ফ্লাইটের ৮৫ শতাংশ শিডিউল অনুসারে পরিচালনা করে ইউরোপের ৪ লাখ যাত্রীকে সেবা দেওয়া হবে।

‘যাত্রীদের কষ্ট কামানোর জন্য সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ করা হবে। যাত্রীদের চলাচল, রিফান্ড কিংবা রুট পরিবর্তনের তথ্য আমরা যাত্রীদের আগে জানিয়ে দেওয়ার চেষ্টা করব’- যোগ করেন তিনি।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই রায়ন এয়ার নিয়ে অসন্তুষ্টি জানিয়ে আসছিল পরিবহনটির কর্মকর্তা, কর্মচারীরা। তবে পরিবহণটির কর্তৃপক্ষ সেদিকে কোনো কর্ণপাত করেনি। ফলে তারা ধর্মঘটে যায়।

এ সম্পর্কিত আরও খবর