আইসিসি ‘ফ্যান অব দ্যা উইক’ বাংলাদেশি শিশু আলী

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 22:17:11

ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বুধবার (২৫ জুলাই) তাদের ভেরিফায়েড পেজগুলোতে একটি ভিডিও শেয়ার করেছে। ভিডিওর শিশুটি বাংলাদেশি। নাম আলী। বয়স মাত্র দুই। ভীষণ ক্রিকেটপাগল সে।

ভিডিওতে দেখা যায়, ছোট্ট আলী দুর্দান্ত ভঙ্গিতে ব্যাট করছে। ঘরের ভেতরেই একটা জায়গায় তার বাবা বল ছুড়ে দিচ্ছেন তার দিকে, আর সেই শিশুটি অফ সাইডে খেলছে মুগ্ধকর সব কাভার ড্রাইভ। বিশেষ করে শট মেরে পোজ ধরে রাখাটা দেখলে আরো বেশি চোখ জুড়ায়।

শিশুটির দৃষ্টিনন্দন ব্যাটিংয়ের এই ভিডিও আইসিসি তাদের ভেরিফায়েড ফেসবুক ও টুইটার পেজে শেয়ার দিলে মুহূর্তেই সেটি ভাইরাল হয়ে যায়। আলীকে ‘ফ্যান অব দ্যা উইক’ ঘোষণা করে আইসিসি আইসিসি লিখেছে, ‘তার মাত্র দুই বছর বয়স। কিন্তু তার অফ সাইড টেকনিক সত্যিকার অর্থেই চমকপ্রদ। আলী তুমি আইসিসির ‘ফ্যান অব দ্য উইক।’ বাবা আরও সাহায্য করলে তুমি একদিন বাংলাদেশের হয়ে ক্রিকেটে খেলতে পারবে বলেও শুভকামনা জানিয়ে দিয়েছে আইসিসি।

বাংলাদেশি শিশুকে নিয়ে আইসিসির এই মুগ্ধতার খবর বিশ্ব সংবাদ মাধ্যমেও জায়গা পেয়েছে। জায়গা না করে উপায় কি। দুই বছরের আলীর ব্যাটিং স্টাইলটা যে বিস্ময়করই। ভাইরাল ভিডিওর নিয়ে অনেকে মন্তব্য করে ক্ষুদে চ্যাম্পিয়নকে শুভকামনাও জানিয়েছেন।

জানা যায়, ভিডিওটি আইসিসির কাছে পাঠিয়েছিল আলির বাবা। দর্শকদের কাছ থেকে নিজেদের তৈরি ছবি বা ভিডিও নিয়ে নিয়মিতভাবে ‘ফ্যান অব দ্য উইক’ নির্বাচন করে আইসিসি। ভক্তদের ক্রিকেট সংক্রান্ত কোন ছবি, ভিডিও কিংবা মজার কর্মকাণ্ড পাঠানোর জন্য ঠিকানাও দিয়েছে আইসিসি। পাঠানোর ঠিকানা- social@icc-cricket.com

এ সম্পর্কিত আরও খবর