ভিক্ষুকের ব্যাংক অ্যাকাউন্টে ৩৩ লাখ দিরহাম

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-23 16:50:34

ভিক্ষুক আবার কোটিপতি। শুনলে অবাক হবে যে কেও। কিন্তু এমনি এক ভিক্ষুকের সন্ধান মিলেছে লেবাননে। যার ব্যাংক অ্যাকাউন্টে রয়েছে ৩৩ লাখ দিহরাম। যা বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে সাত কোটি টাকার সমান।

এই মহিলার নাম ওয়ফা মোহাম্মদ আওয়াদ। তিনি লেবাননের সিডনে ভিক্ষাবৃত্তি করে। মূলত শহরটির একটি নামকরা হাসপাতালের সামনে ভিক্ষা করেন তিনি।

লেবাননের জামাল ট্রাস্ট ব্যাংকে (জেটিবি) তার টাকা গচ্ছিত রয়েছে। কিন্তু মার্কিন ট্রেজারির অনুরোধে বন্ধ হয়ে গেছে জামাল ট্রাস্ট ব্যাংক (জেটিবি)। জঙ্গিগোষ্ঠী হিজবুল্লাহকে আর্থিক সহায়তার জন্য ব্যাংকটিকে বন্ধ করে দেওয়া হয়েছে। তবে লেবাননের কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর 'রিয়াদ সালামেহ' জেটিবির গ্রাহকদের আশ্বাস দিয়েছিল যে তাদের আমানত নিরাপদে ফেরত দেওয়া হবে।

বুধবার(২ অক্টোবর) বিকেলে লেবাননের কেন্দ্রীয় ব্যাংকের জারি করা দুটি চেকের একটি ছবি সামাজিক গণমাধ্যমে উঠে আসে। যা ওয়াফা মোহাম্মদ আওয়াদের নাম বহন করে। যিনি এই ভিক্ষুক।

এ বিষয়ে বৃহস্পতিবার(৩ অক্টোবর) হাসপাতালটির নার্স হানা এস বলেন, 'ওয়ফা ভিক্ষুক হিসাবে সবার কাছে পরিচিত। বেশিরভাগ সময় তিনি হাসপাতালের প্রবেশ পথে ভিক্ষা করেন। চারপাশের প্রত্যেকেই তাকে চেনে এবং তিনি এখানে প্রায় দশ বছরেরও বেশি সময় ধরে রয়েছেন।'

এই খবর ছড়িয়ে পড়ার পর থেকে ওয়ফা শহরে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর