কাশ্মীরিদের অধিকার খর্ব করা হচ্ছে: প্রিয়াঙ্কা গান্ধী

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 03:38:25

জম্মু কাশ্মীরের শ্রীনগর বিমানবন্দর থেকে শনিবার (২৪ আগস্ট) দিল্লিতে ফেরত পাঠানো হয় কংগ্রেস নেতা রাহুল গান্ধীসহ ১১ বিরোধী দলের নেতাদের। রাহুল গান্ধী ও বিরোধী দলের নেতাদের প্রতি প্রশাসনের এমন ভূমিকায় ক্ষুব্ধ হয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। এরই পরিপ্রেক্ষিতে তিনি রোববার (২৫ আগস্ট) কড়া ভাষায় টুইট করেন।

টুইটে তিনি লিখেছেন, ‘কাশ্মীরিদের অধিকার খর্ব করা হচ্ছে। এর থেকে বেশি রাজনৈতিক ও দেশবিরোধী কিছু হতে পারে না।’

এদিকে, টুইটে একটি ভিডিও দিয়েছেন প্রিয়াঙ্কা। সেখানে দেখা যাচ্ছে, বিমানের মধ্যে এক নারী রাহুল গান্ধিকে কেন্দ্রীয় পদক্ষেপের ফলে সৃষ্ট নানা সমস্যার কথা জানাচ্ছেন।

দেশটির সংবাদ মাধ্যমে বলা হয়েছে, কাশ্মীরে বিধি নিষেধ জারি অবস্থায় সেখানকার আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে বলে অভিযোগ করেছিলেন রাহুল গান্ধী। সেই সময়ই তাকে কাশ্মীরে যাওয়ার জন্য আমন্ত্রণ জানান রাজ্যপাল সত্যাপাল মালিক। তিনি জানান, গান্ধীর জন্য বিমানও পাঠিয়ে দেওয়া হবে। রাজ্যপাল ও রাহুলে টুইট ঘিরে রাজনীতি আবর্তিত হয়।

আরও পড়ুন: কাশ্মীর থেকে ফেরত পাঠালো রাহুল গান্ধীকে

শনিবারের ঘটনার বিষয়ে রাহুল গান্ধী বলছেন, ‘এটা প্রমাণ হয়ে গেল কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক নয়। দিন কয়েক আগেই রাজ্যপাল আমাকে কাশ্মীরে যাওয়ার জন্য আমন্ত্রণ করে। এজন্য আমি ও দলের অন্য নেতারা এসেছিলাম। অথচ আমাদের প্রবেশ করতে দেওয়া হল না। অবাক করা বিষয়।’

জম্মু-কাশ্মীরের সরকারের পক্ষ থেকে এক টুইটে জানানো হয়, বিরোধী নেতাদের রাজ্যে প্রবেশ করতে দেওয়া হবে না। তারা এলে পরিবেশ অন্যরকম হয়ে উঠতে পারে। সীমান্ত সুরক্ষা ও হিংসা রুখতেই নিয়ন্ত্রণের জারি করছে প্রশাসন।

এ সম্পর্কিত আরও খবর