শ্রীনগর বিমানবন্দরে সিপিএম নেতা আটক!

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-29 21:29:08

ভারতের কমিউনিস্ট পার্টির নেতা সীতারাম ইয়েচুরি ও তার দলের সহকর্মী ডি রাজাকে শ্রীনগর বিমানবন্দরে আটক করা হয়েছে।

শুক্রবার (৯ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যম জানায়, সীতারাম ইয়েচুরি ও তার দল কাশ্মীর পরিস্থিতি পর্যবেক্ষণের উদ্দেশ্যে গেলে তাকে আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক আটক করা হয়।

ভারতের কমিউনিস্ট পার্টির বরাতে এক টুইট বার্তায় জানানো হয়,  সীতারাম ইয়েচুরি ও তার দলকে কোথাও যেতে দেওয়া হচ্ছে না। বিমানবন্দরে তাদেরকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। তার সফর সম্পর্কে প্রশাসনকে অবহিত করা হয়। তারপরও প্রশাসনের এমন অবৈধ হস্তক্ষেপের নিন্দা জানাচ্ছি।'  

এদিকে সীতারাম ইয়েচুরি এক টুইট বার্তায় বলেন, তিনি জাম্বু-কাশ্মীরের গভর্নর সত্য পাল মালিকের অনুমতি সাপেক্ষে তার সহকর্মী মোহাম্মদ ইউসুফ তারিগামীর সঙ্গে দেখা করতে আসেন। তারপরও তাদেরকে বিমান বন্দরে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

বিমানবন্দরে দেওয়া এক সাক্ষাৎকারে সীতারাম বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক আমাকে একটি আইনি আদেশ দেখানো হয়েছে। আদেশে বলা হয়েছে আমাদের শ্রীনগরে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। সেখানে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে তারা এই নিষেধাজ্ঞা জারি করেছে। আমরা এখনও বিষয়টি নিয়ে আলোচনা করার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, জম্মু ও কাশ্মীরের গভর্নরকে আমরা অনুরোধ করেছিলাম সফরে বাঁধা না দেওয়ার জন্য। আমরা এখানে অসুস্থ সহকর্মীদের দেখতে এসেছিলাম।

এ সম্পর্কিত আরও খবর