ট্রাম্পের রেস্তোরাঁয় ইদুরের উপদ্রব

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 09:30:18

হাউস ওভার সাইট কমিটির সভাপতি এলিজা কামিংস শাসিত কংগ্রেশনাল জেলার বাল্টিমোরকে ইদুরের শহর, নোংরা বস্তি হিসেবে অ্যাখ্যা দিয়ে যুক্তরাষ্ট্রে এমন জেলা মানানসই নয় বলে টুইটে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প।

গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, ট্রাম্প ইদুর নিয়ে মন্তব্য করলেও তার নিজের রেস্তোরাঁতেই ইদুরের উপদ্রব রয়েছে। ম্যানহাটনের ট্রাম্প টাওয়ার গ্রিলিতে জীবিত ইদুর এবং অন্যান্য স্বাস্থ্য বিষয়ক সমস্যার  প্রতিবেদনও দিয়েছিলো স্বাস্থ্য পরিদর্শক।

২০১৮ সালের ১১ জুলাই নিউইয়র্ক সিটি স্বাস্থ্য পরিদর্শক ঐ রেস্তোরাঁতে অভিযান চালিয়ে এর রান্নাঘরের আশেপাশে জ্যান্ত ইদুর দৌড়াতে দেখেন এবং এটি খুবই অস্বাস্থ্যকর এবং সংকটপূর্ণ পরিস্থিতি হিসেবে আখ্যায়িত করেন।

তিনি আরও জানান, রেস্তোরাঁয় পোকামাকড় নিরোধক কোনো ব্যবস্থা দেখা যায়নি এবং রেস্তোরাঁর নোংড়া পরিবেশ পোকামাকড়কে বেঁচে থাকতে সাহায্য করে।

দি নিউইয়র্ক ডেইলি নিউজের প্রতিবেদনে দেখা যায়, ট্রাম্প টাওয়ার রেস্টুরেন্ট গত পাঁচ বছর ধরে অস্বাস্থ্যকর পরিবেশে তকমা নিয়ে চলছে। যেখানে জ্যান্ত তেলাপোকা আর নোংরা মাছিরা ঘুরে বেড়ায়।

তবে ট্রাম্পের রেস্তোরাঁর এক মুখপাত্রের দাবি, রেস্তোরাঁ সম্পর্কে যে প্রতিবেদন ছিলো তা সমাধান করা হয়েছে। এখন স্বাস্থ্য দফতরের রেটিং নিয়ে রেস্তোরাঁটি চলছে।  

এদিকে ৫০ শতাংশ কৃষ্ণাঙ্গ অধ্যুষিত বাল্টিমোর জেলাকে নোংড়া বস্তি বলে ট্রাম্পের এ মন্তব্যকে বর্ণবাদী বলেছেন ডেমোক্রেসি হাউসের স্পিকার ন্যান্সি পেলোসি। ন্যান্সি পেলোসির এ বক্তব্য ডেমোক্রিটিক নেতারা সমর্থনও জানিয়েছে।

বাল্টিমোরের মেয়র জ্যাক ইয়ং ট্রাম্পের মন্তব্য বাল্টিমোরের জনগণের জন্য হতাশার বলেছেন। সেই সঙ্গে তিনি এলিজা কামিংসকে দেশ প্রেমিক বলে অ্যাখ্যা দিয়েছেন।

 

এ সম্পর্কিত আরও খবর