যুক্তরাষ্ট্রে বিমানযাত্রীর ব্যাগে সাপ!

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 04:00:49

পেছনের ব্যাগে একটি সাপ নিয়েই এক বিমানযাত্রী যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে হাওয়াই রাজ্যে আকাশপথে পাড়ি দেন। বিমান থেকে নামার পরেও বিষয়টি ধরা পড়েনি।

হাফিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়, হাওয়াইয়ে বিমান থেকে নামার পর পর্যটন কেন্দ্রে পৌঁছে ব্যাগটি খুললে সেখান থেকে গড়িয়ে বের হয় কালো একটি সাপ। তখন ঐ যাত্রী জানান, তিনি ভুল করে সাপটি ব্যাগে পুরে ছিলেন।

হাওয়াইয়ের কৃষি বিভাগ জানায়, বিমানবন্দরে ব্যাগ থেকে বের হওয়ার আগে পর্যন্ত ভার্জিনিয়ার ২০ বছর বয়সী ঐ যাত্রী বুঝতে পারেননি তার ব্যাগে এত বড় একটি সাপ আছে।

কর্মকর্তারা জানান, সাপটি বিষাক্ত নয়। এটির দৈর্ঘ্য প্রায় এক মিটারের উপরে এবং এর ব্যাস প্রায় সোয়া ইঞ্চি।

কর্তৃপক্ষ ঐ পর্যটক যুবককে জানায়, হাওয়াই রাজ্যে সাপ নিয়ে আসা অবৈধ এবং এ বিষয়ে পুলিশকে জানানো হয়েছে। উদ্ধারকৃত সাপটি ওহাইয়ু-তে স্থানান্তর করা হতে পারে বলে জানায় কর্তৃপক্ষ।

ঐ যুবক জানান, তিনি ইচ্ছাকৃত এই কালো সাপটি ব্যাগে করে নিয়ে আসেননি। তিনি আরও জানান, ফ্লোরিডায় এই প্রজাতির সাপ প্রায় ছয় ফুট পর্যন্ত লম্বা হয়।

ইচ্ছাকৃতভাবে কেউ যদি তাদের গৃহপালিত প্রাণী হাওয়াই নিয়ে আসেন, তবে তা গুরুতর অপরাধ। এই অপরাধে দুই লাখ মার্কিন ডলার পর্যন্ত জরিমানা এবং তিন বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।

হাওয়াইয়ের কৃষি বিভাগের প্রধান শিমাবুকুর-গেইজার বলেন, ‘ঐ পর্যটক হয়তো বুঝতে পারেননি যে এই সাপ হাওয়াইয়ের মানুষ ও পরিবেশের জন্য হুমকির শামিল।’

তিনি বলেন, ‘ভাগ্যবশত সাপটি আগেভাগেই শনাক্ত হয়েছে এবং এর পরিপ্রেক্ষিতে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর