পাকিস্তানি সাংবাদিকের জুতার লোগো নিয়ে বিতর্ক

বিবিধ, আন্তর্জাতিক

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 16:23:12

টেন স্পোর্টস ও সনি ইএসপিএন-এর হয়ে কাজ করেন পাকিস্তানি ক্রীড়া সাংবাদিক জয়নাব আব্বাস। পাকিস্তানের প্রথম সারির পত্রিকা ‘দ্য ডন’-এ নিয়মিত কলামও লেখেন তিনি। সেই জয়নাব আব্বাস এবার তার জুতার লোগো নিয়ে বিতর্কের মুখে পড়েছেন।

শুক্রবার (৭ জুন) সকালে আইসিসির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ মিকি আর্থারের সাক্ষাৎকার নিতে দেখা যায় জয়নাব আব্বাসকে। সেই ভিডিওতে দেখা যায়, জয়নাবের পায়ে একটি সাদা রঙের জুতা পরা। আর সেই জুতার একদিকে একটি লোগো, যা কি না অবিকল বাংলাদেশের জাতীয় পতাকার মতো দেখতে। দুই পাশে সবুজ, মাঝে লাল অংশ।

এই ভিডিও প্রকাশের পর থেকে জয়নাবের উপর চটেছেন বাংলাদেশি সমর্থকদের একাংশ। কেউ কেউ বলছেন, বাংলাদেশকে হেয় করার জন্যই জয়নাব এমন কাণ্ড ঘটিয়েছেন। তবে কিছু সমর্থক তা মানতে নারাজ। তারা বলছেন, জয়নাব ইতালিয়ান ব্র্যান্ড গুচি’র জুতা পরেছেন। আর গুচি এমন রঙের লোগো ব্যবহার করে থাকে। ফলে ব্যাপারটা স্বাভাবিক।

বিশ্বকাপ শুরুর কয়েক দিন আগে বাংলাদেশের চার তারকা ক্রিকেটার- তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুস্তাফিজুর রহমানের সঙ্গে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন জয়নাব আব্বাস। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা তাকে পছন্দও করতে শুরু করেছিলেন। কিন্তু এই বিশ্বকাপ চলাকালীনই জয়নাব আব্বাস তার জুতার লোগো নিয়ে বিতর্কের মুখে পড়েছেন।

জয়নাবের জুতার লোগো নিয়ে বিতর্ক থামছে না। কিছু সমর্থকের যুক্তি, জনপ্রিয় গুচি ব্র্যান্ড যে চিহ্নটি ব্যবহার করে, তাতে সবুজ রঙের তিনটি সরলরেখার মতো অংশ থাকে। আর মাঝখানে থাকা রেখাটি লাল। তবে জয়নাবের জুতায় থাকা লোগোতে লক্ষ করে দেখা গেছে, মাঝের লাল অংশটুকু বৃত্তের মতো, যেমনটা বাংলাদেশের পতাকাতে রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর