সন্ত্রাসবাদের আইইডির চেয়ে ভোটার আইডি শক্তিশালী: মোদি

ভারত, আন্তর্জাতিক

খুররম জামান, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 17:37:35

নয়াদিল্লি থেকে: ভারতে চলছে লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণ। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে গুজরাটের আহমেদাবাদে নিজের ভোট দেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

উন্মুক্ত জিপে চড়ে ভোট কেন্দ্রে আসেন তিনি। তার জন্য মিনি রোডশো অনুষ্ঠিত হয়। বুলেট প্রুফ নিরাপত্তা বলয়ের গাড়ি থেকে বেরিয়ে দলীয় প্রার্থীর সাথে রাস্তায় নেমে পড়েন।

এ সময় তিনি বলেন, "সন্ত্রাসবাদের আইইডির (Improvised Explosive Device) চেয়ে ভোটার আইডি আরো শক্তিশালী। এটি জনগণের প্রকৃত শক্তি দেখায়।’’

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহ ও তার পরিবারও তাঁর সাথে ছিলেন। ভোটের বুথের দিকে হাঁটার আগে প্রধানমন্ত্রী মোদি দলের সভাপতি অমিত শাহের নাতনিকে সঙ্গে নিয়ে ভিড়ের দিকে হাত নাড়িয়ে এগিয়ে যান। ভোট দেওয়ার পর প্রধানমন্ত্রী তাঁর কালিযুক্ত আঙুল প্রদর্শন করেন।

প্রধানমন্ত্রী ২৫ কিলোমিটার দূরে আহমেদাবাদে যাওয়ার আগে গান্ধীনগরে বসবাসরত তাঁর মা হীরা বেন মোদির সঙ্গে সাক্ষাৎ করেন। পা ছুঁয়ে মায়ের আশীর্বাদ নেন তিনি।

তারও আগে সকালে মোদি টুইট করে জানান, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আজকের তৃতীয় পর্যায়ের নির্বাচনে এই সব ভোটারকে ভোট দেওয়ার আহবান জানাই। আপনার ভোট মূল্যবান এবং আগামী বছরগুলোতে আমাদের জাতি এই ভোটের মাধ্যমে দিকনির্দেশনা পাবে। এখন থেকেই কিছুদিনের মধ্যেই আহমেদাবাদে আমি ভোট দিচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর