তরুণদের ভোট দেওয়ার আহ্বান জানিয়ে মোদির টুইট

ভারত, আন্তর্জাতিক

খুররম জামান, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 18:46:13

নয়াদিল্লি থেকে: লোকসভা নির্বাচনের প্রথম ধাপের ভোট শুরুর পর তরুণ ও নতুন ভোটারদের ভোট দেওয়ার আহ্বান জানিয়ে টুইট করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভোটের সকালে তিনি টুইট করেছেন, ২০১৯ সালের লোকসভা নির্বাচন আজ শুরু হচ্ছে। প্রথম পর্বে যাদের এলাকায় (আসনে) ভোট হচ্ছে, আমি তাদের সবার প্রতি আহ্বান জানাচ্ছি, সেখান সর্বাধিক সংখ্যক ভোটাররা যেন নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন। আমি বিশেষ করে তরুণ এবং প্রথমবার (নতুন) ভোটাদের বিপুল সংখ্যক ভোট দিতে বলি।

লোকসভার সাত ধাপের নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ শুরু হয়েছে বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালে। এদিকে, ভোট শুরুর পর রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের (আরএসএস) প্রধান মোহন ভাগওয়াত বলেছেন, আমাদের দায়িত্ব ভোট দেওয়া, সবাইকে ভোট দিতে হবে।

অন্যদিকে, বৃহস্পতিবার সকালে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু ও রাজ্য আইটি মন্ত্রী নারা লোকেশ অমরভীতে ভোট দেন।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু
ভোট দিয়েছেন/ছবি: ভারতীয় নির্বাচন কমিশন

 

উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রায়ত তার পরিবারের লোকজনের সঙ্গে ভোট দিয়েছেন।

হরিশ রায়ত তার পরিবারের সঙ্গে ভোট দিয়েছেন/ছবি: ভারতীয় নির্বাচন কমিশন



ভারতের নির্বাচন কমিশনের মতে, প্রায় ৮.৪ কোটি ভোটার এবার প্রথমবারের মতো ভোট দিচ্ছেন।

রমেশ পোখরিয়াল নিশঙ্ক দেহরাদুনে ভোটকেন্দ্রে ভোট দিয়েছেন/ছবি: ভারতীয় নির্বাচন কমিশন


এদিকে, ছত্তিশগড়ের নারায়ণপুর ডিস্ট্রিক্টের ফারাসগাঁওতে আইইডির বিস্ফোরণ ঘটেছে। তবে বিস্ফোরণে কেউ হতাআহত হয়নি। ঘটনাটি ঘটেছে ভোর ৪টায় আইটিবিপি বাহিনী ভোটকেন্দ্রে যাওয়ার পথে। বিস্ফোরণের পর উচ্চ সতর্কতা জারি করা হয়েছে।
নারায়ণপুরে নকশালরা আগেই সাধারণ নির্বাচন বর্জনের আহ্বান জানিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর