মোদিকে নিষিদ্ধ করার দাবিতে দিল্লি হাইকোর্টে আবেদন

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-17 14:24:33

ভোটপ্রচারে প্রধানমন্ত্রী ভগবান ও উপাসনার স্থানের নামে ভোট চাইছেন, এই অভিযোগকে সামনে রেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের মামলা দায়ের করা হয়েছে দিল্লি হাইকোর্টে। আনন্দ এস জোনধালে নামে একজন আইনজীবী আবেদনটি দায়ের করেন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দ্য ইকনমিক টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, ভারতের আসন্ন লোকসভা নির্বাচন কে সামনে রেখে ভারতের প্রধানমন্ত্রী ও বিজেপির কাণ্ডারি নরেন্দ্র মোদিকে নির্বাচনী লড়াই থেকে নিষিদ্ধ করতে আদালতে আবেদন করেছেন আনন্দ এস জোনধালে নামের এক আইনজীবী।

আবেদনে মামলাকারী বলেছেন, গত ৯ এপ্রিল উত্তরপ্রদেশের পিলিভিটে বিজেপির নির্বাচনী জনসভায় মোদির বক্তৃতার উল্লেখ করে তিনি এই আর্জি জানিয়েছেন।

তার বক্তব্য, ‘মোদি ভাষণে সেদিন বলেছিলেন যে তিনি রামমন্দির তৈরি করে দিয়েছেন এবং কর্তারপুর সাহিব করিডর তৈরি করে দিয়েছেন। গুরুদ্বারে লঙ্গরের রান্নার জন্য ব্যবহৃত জিনিসপত্রের ওপর থেকে জিএসটি তুলে দিয়েছেন। তিনি আরও দাবি করেন, তিনি আফগানিস্তান থেকে গুরু গ্রন্থসাহিব নিয়ে এসেছেন।’

আনন্দের আরও দাবি, বক্তৃতার সময় প্রধানমন্ত্রী ভোটারদের কাছে হিন্দু ও শিখ দেবতা এবং হিন্দু উপাসনালয়ের নামে বিজেপিকে ভোট দেয়ার জন্য আবেদন করেছিলেন। ধর্মের নামে ভোট চেয়ে আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন মোদি।

 

 

 

এ সম্পর্কিত আরও খবর