সাইপ্রাসে পুলিশি অভিযানে বাংলাদেশির মৃত্যু!

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-15 17:36:33

সাইপ্রাসের লিমাসোলে একটি ভবনে সম্প্রতি পরিচালিতহ এক পুলিশি অভিযানে এক বাংলাদেশি নিহতের ঘটনা ঘটেছে।। ঝুঁকিপূর্ণ ওই এপার্টমেন্ট ভবনের ৫ম তলায় বসবাসরত ১১ বাংলাদেশির একজন আনিসুর রহমান (২৩) এ অভিযানে মারা যান।

সাইপ্রাস মেইলের প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলান হয়, লিমাসোলে সিআইডি অফিসের বাইরে প্রতিবাদ হিসেবে কিছু ম্যাসেজ ব্যবহার করা হয়েছে। সেখানে দাবি করা হয়েছে, অভিযান চালানোর সময় বাংলাদেশি নাগরিকদের ওপর আক্রমণ চালিয়েছে এবং আইন লঙ্ঘন করেছে পুলিশ।

একজন বিক্ষোভকারী বলেছেন, ‘হঠাৎ যখন আমাদের ফ্ল্যাটে কিছু আগন্তুক আসে, তখন আমরা সবাই ঘুমাচ্ছিলাম। তারা এসেই দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। এ সময় আমাদের কেউ কেউ জেগে যায়।’

টেক্সট ম্যাসেজে তিনি আরও বলেন, ‘দরজা ভাঙ্গার শব্দ পেয়ে ভয়ে ভীত হয়ে যাই আমরা। ভিতরে প্রবেশ করে পুলিশ বলতে থাকে, তারা পুলিশের অভিবাসন বিভাগের লোক। কিন্তু তারা সাদা পোশাকে থাকায় আমরা চিনতে পারিনি। পুলিশ কর্মকর্তারা কক্ষে প্রবেশ করেই আমাদের ওপর হামলা করে। তারা নির্যাতন করতে থাকে এবং আমাদের দিকে অশ্লীল শব্দ ব্যবহার করতে থাকে। প্রথমে তারা একটি বেডরুমে প্রবেশ করে। সেখান থেকে তিনজনকে গ্রেফতার করে। দ্বিতীয় কক্ষটি ছিল তালাবদ্ধ। তারা এর দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করার চেষ্টা করে। আমরা জানতে চাই- আমাদের অপরাধ কি? তারা আমাদের সঙ্গে এমন আচরণ করছে কেন? কেন আমাদের এক ভাইকে মেরে ফেলা হলো?’

অন্যদিকে আনিসুর রহমান মারা যাওয়ার পর থেকে ভিন্ন কথা বলে আসছে পুলিশ। তারা দাবি করেছে, প্রথমে দু’জন কর্মকর্তা দরজায় নক করেন। ভিতরে প্রবেশের আগে সম্মতি নেন। কিন্তু আনিসুর রহমান পঞ্চম তলার জানালা থেকে লাফিয়ে পড়েন। এতে তার মৃত্যু হয়। ২২ বছর বয়সী আরেকজন বারান্দা থেকে লাফিয়ে পড়ে। তার অবস্থা আশঙ্কাজনক। তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। 

শুক্রবার থেকে এ ঘটনার নিন্দা করে নিরপেক্ষ তদন্ত করতে আবেদন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর