বাইডেনের হাত-পা বাঁধা ভিডিও পোস্ট করলেন ট্রাম্প

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-31 10:45:26

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের হাত-পা বাঁধা ছবি সম্বলিত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যালে ট্রাম্প এই ভিডিওটি পোস্ট করেন। 

এতে দেখা যায়, বাইডেনের হাত-পা বাঁধা ছবি একটি ট্রাকের পেছনে লাগানো। দেখে মনে হচ্ছে, মার্কিন প্রেসিডেন্টকে কেউ হয়তো অপহরণ করে নিয়ে যাচ্ছে। অন্যদিকে যে ট্রাকটিতে বাইডেনের হাত-পা বাঁধা ছবি ছিল তাতে ট্রাম্পের পক্ষে বিভিন্ন চিহ্ন দেখা গেছে।

শুক্রবার (২৯ মার্চ) এই ভিডিওটি পোস্ট করে তীব্র সমালোচনার মুখে পড়েছেন ট্রাম্প। 

বাইডেনের নির্বাচনী প্রচারণা দলের পক্ষ থেকে বলা হয়, এ ধরনের ছবি সহিংসতার দিকে নিয়ে যেতে পারে। 

বাইডেনের মুখপাত্র মাইকেল টায়লার বার্তাসংস্থা এএফপিকে বলেন, ডোনাল্ড ট্রাম্পের এই ছবিটি এমন বাজে ধরনের যা দেখে মনে হচ্ছে আপনি রক্তপাতের জন্য ডাকছেন। 

ক্যাপিটলে হামলার কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, ট্রাম্প নিয়মিত রাজনৈতিক সহিংসতাকে উস্কে দিচ্ছেন।  এখন সময় এসেছে বিষয়টিকে গুরুত্বসহকারে নেওয়া। জিজ্ঞাস করুন, সেসব পুলিশ কর্মকর্তাদের যারা ৬ জানুয়ারি আমাদের গণতন্ত্র রক্ষা করতে গিয়ে হামলার শিকার হয়েছিলেন।

এদিকে ট্রাম্পের মুখপাত্র স্টেভেন চিউং বলেন, ডেমোক্র্যাট এবং দলটির পাগলরা কেবল প্রেসিডেন্ট ট্রাম্প এবং তার পরিবারের বিরুদ্ধে ঘৃণ্য সহিংসতার ডাক দেয়নি। তারা আসলে ট্রাম্পের বিরুদ্ধে বিচার ব্যবস্থাকে ব্যবহার করছে। 

আক্রমণাত্মক ছবি ও ভাষা ব্যবহার করার ঘটনা ট্রাম্পের জন্য নতুন কিছু নয়। সম্প্রতি একটি নির্বাচনী সমাবেশে গিয়ে তিনি বলেন, আমি নির্বাচিত না হলে ‘রক্তগঙ্গা’ বইবে। তবে এ বক্তব্য দিয়ে তিনি কী বোঝাতে চাইছেন, সেটি পরিষ্কার নয়। এ ভিডিও নিয়ে যুক্তরাষ্ট্রের নিরাপত্তা বাহিনীর কোনো বক্তব্য পায়নি রয়টার্স।

 

এ সম্পর্কিত আরও খবর