নারী দিবসে রান্নার গ্যাসের দাম কমাল ভারত

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-08 16:24:21

নারী দিবসে নারী শক্তিকে আরও এগিয়ে দিতে রান্নার গ্যাসের দাম কমানোর ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এলপিজি সিলিন্ডারের দাম ১০০ টাকা কমানো হবে বলে ঘোষণা দেন তিনি।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক্সে দেয়া এক পোস্টে লিখেছেন, ‘আজ, নারী দিবসে আমাদের সরকার এলপিজি সিলিন্ডারের দাম ১০০ রুপি কমানোর সিদ্ধান্ত নিয়েছে। এটি সারা দেশে লাখ লাখ পরিবারের আর্থিক টানাপোড়েন লাঘব করবে, বিশেষ করে আমাদের নারী শক্তিকে তা উপকৃত করবে। রান্নার গ্যাসকে আরও সাশ্রয়ী করে তোলার মাধ্যমে, আমরা পারিবারিক কল্যাণ এবং এক স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার লক্ষ্য নিয়েছি। এতে মহিলাদের ক্ষমতায়নের পাশাপাশি, তাদের জন্য জীবনযাত্রা আরও সহজ হয়ে উঠবে।’

এর আগে গত বৃহস্পতিবার কেন্দ্রীয় সরকার থেকে জানানো হয়েছিল, এলপিজি সিলিন্ডারে ৩০০ টাকার ভর্তুকি দেওয়ার মেয়াদ আরও এক বছর বাড়ানো হয়েছে। এমনকি গত বছরের অক্টোবরেই, ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারে ভর্তুকির পরিমাণ ২০০ টাকা থেকে বাড়িয়ে ৩০০ টাকা করেছিল মোদী সরকার। এই ভর্তুকির মেয়াদ ৩১ মার্চ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু মেয়াদ শেষের আগেই আবারও সময় বাড়ানোর ঘোষণা দিল মোদী সরকার।

এ সম্পর্কিত আরও খবর