ট্রাম্প আমাদের গণতন্ত্র ধ্বংসে বদ্ধপরিকর : বাইডেন

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-03-06 16:21:46

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন সতর্ক করে বলেছেন, ‘যুক্তরাষ্ট্রের গণতন্ত্র ধ্বংসে ট্রাম্প বদ্ধপরিকর।’

মার্কিন প্রেসিডেন্ট বাইডেন ও তার রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প সুপার টুইসডেতে প্রাইমারিতে বড় বিজয় পাওয়ার পর বাইডেন এক বিবৃতিতে এই কথা বলেন বলে জানিয়েছে রয়টার্স।

তিনি আরও বলেছেন, ‘ট্রাম্প আমাদের গণতন্ত্রকে ধ্বংস করতে নারীদের নিজস্ব স্বাস্থ্য সেবা সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়ার মতো মৌলিক স্বাধীনতা ছিনিয়ে নিতে এবং ধনীদের জন্যে আরেক দফা বিলিয়ন ডলারের কর কাঁটছাটের ব্যবস্থা করতে বদ্ধপরিকর। তিনি নিজেকে ক্ষমতায় রাখতে যা ইচ্ছে বলবেন কিংবা করবেন।’

এদিকে, যুক্তরাষ্ট্রে আগামী নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে মঙ্গলবার প্রাথমিক বাছাইপর্বের ভোটে (প্রাইমারি) আমেরিকান সামোয়া অঞ্চলে অনুষ্ঠিত ককাসে হেরে গেছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট বাইডেন।

আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হিসেবে দলের মনোনয়নপ্রত্যাশী বাইডেন যার কাছে হেরেছেন, তিনি খুব স্বল্প পরিচিত একজন ব্যবসায়ী। তার নাম জ্যাসন পামার।

উল্লেখ্য, প্রেসিডেন্ট নির্বাচনের আগে ডেমোক্রেটিক ও রিপাবলিকান পার্টির প্রার্থী বাছাই ভোটের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন হিসেবে পরিচিত ‘সুপার টুয়েসডে’।

মঙ্গলবার এ ‘সুপার টুয়েসডে’-তে যুক্তরাষ্ট্রের ১৫টি অঙ্গরাজ্যে রিপাবলিকান পার্টির বাছাইপর্বের ভোট হয়।

প্রশান্ত মহাসাগরীয় ছোট অঞ্চল আমেরিকান সামোয়ায় ডেমোক্র্যাট দলীয় ককাসে ভোট পড়েছে ৯১টি। এর মধ্যে প্রেসিডেন্ট প্রার্থী পদে বাইডেনের প্রতিদ্বন্দ্বী জ্যাসন পামার পেয়েছেন ৫১টি ভোট। আর বাইডেন পেয়েছেন ৪০টি ভোট।

এ সম্পর্কিত আরও খবর