স্পেনে বহুতল আবাসিক ভবনে ভয়াবহ আগুন

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2024-02-23 04:57:53

স্পেনের পূর্বাঞ্চলের ভ্যালেন্সিয়া শহরের একটি বহুতল আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, স্থানীয় সময় বৃহস্পতিবার( ২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ভ্যালেন্সিয়া শহরের একটি ১৪ তলা আবাসিক ভবনে প্রথমে আগুন লাগে পরে তা পাশের আরেকটি ভবনে ছড়িয়ে পড়ে। এ সময় ভবনের জানালা দিয়ে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়। বেশ কয়েকজনকে বারান্দায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। তারা উদ্ধারের অপেক্ষায় ছিলেন।

২০ জনেরও বেশি দমকলবাহিনীর সদস্য আগুন নেভানোর চেষ্টা করেছেন। এবং ওই এলাকা থেকে লোকজনকে সরে যাওয়ার নির্দেশ দিয়েছেন।

ভ্যালেন্সিয়ার জরুরি সমন্বয় সেন্টার জানিয়েছে, ১৩ জন দগ্ধ রোগীকে চিকিৎসা দেওয়া হচ্ছে। যাদের মধ্যে ছয় জন দমকলবাহিনীর সদস্য।

স্থানীয় গণমাধ্যমের বরাতে বিবিসির প্রতিবেদনে বলা হয়, আগুন লাগা ১৪ তলা আবাসিক ভবনে ১৩৮টি ফ্ল্যাট রয়েছে এবং এতে ৪৫০ জন বাসিন্দা বসবাস করেন। ওই ভবন থেকে ক্রেনের সাহায্যে বেশ কয়েকজন বাসিন্দাকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে সাত তলায় বসবাসকারী এক দম্পতিও রয়েছেন।

দুই তলায় বসবাসকারী এক ব্যক্তি টেলিভিশন চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে জানান, আগুনের সূত্রপাত হওয়ার সঙ্গে সঙ্গে মাত্র ১০ মিনিটের মধ্যে তা ছড়িয়ে পড়ে।

এদিকে, স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স প্লাটফর্মে এক টুইট বার্তায় জানান, ভ্যালেন্সিয়ার ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় তিনি মর্মাহত। একই সঙ্গে তিনি জানান প্রয়োজনীয় সব পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর